জঙ্গি সচেতনতায় শেকৃবির নানা উদ্যোগ

জঙ্গি তৎপরতা সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষে নানা উদ্যোগ গ্রহন করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রশাসন। ইতোমধ্যে অনুপস্থিত শিক্ষার্থীদের তালিকা তৈরী করা জন্য সংশ্লিষ্ট শিক্ষকদেরকে নির্দেশনা দেয়া হয়েছে। জঙ্গি তৎপরতা- মাদকের ক্ষতিকর দিক সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষে বিভিন্ন কমিটির মাধ্যমে শিক্ষার্থীদের কাউন্সিলিং করার ব্যবস্থা নেয়া হয়েছে। রবিবার (১৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের এক নোটিশের মাধ্যমে এ উদ্যোগ গ্রহনের কথা জানানো হয়েছে।

 

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. শাদাত উল্লা জানান, দেশের সাম্প্রতিক পরিস্থিতি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি আরও জানান, ছাত্র সংগঠনসহ অন্যান্য সাংস্কৃতিক সংগঠন-কে মাদক, সন্ত্রাস ও জঙ্গি তৎপরতা সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষে বিভিন্ন প্রচারণামূলক অনুষ্ঠান আয়োজনে উদ্বুদ্ধ করার ব্যবস্থা নেয়া হচ্ছে বলে তিনি জানান।

 

Post MIddle

রেজিস্ট্রার দপ্তরের নোটিশে আরও বলা হয়, ক্যাম্পাসের মসজিদসমূহের ইমামদেরকে প্রতি নামাজ অন্তে বিশেষ করে জুম্মার নামাজে জঙ্গি তৎপরতা এবং মাদকের ক্ষতিকর দিক সম্পর্কে খুতবা দেয়ার জন্য বলা হয়েছে। এছাড়া মসজিদ এ দাওয়াতি কার্যক্রম সাথে সংশ্লিষ্টদের আচার-আচরণ ও দাওয়াতি বক্তব্য মনিটর করার জন্য মসজিদের ইমামদেরকে দায়িত্ব দেয়া হয়েছে। তারা যেন জঙ্গি বা অন্য কোন জিহাদি বক্তব্য প্রদান করে কাউকে উৎসাহিত করতে না পরে সে বিষয়ে খেয়াল রাখার জন্যও ইমামদের বলা হয়েছে।

 

তাছাড়া ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা লক্ষে বহিরাগতদের প্রবেশাধিকার নিয়ন্ত্রণ করাসহ ক্যাম্পাসের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানোর ব্যবস্থা নেয়ার জন্য নিরাপত্তা সংশ্লিষ্টদেরকে নির্দেশ দেয়া হয়েছে। এমনকি আবাসিক হলের নিরাপত্তার স্বার্থে নির্দিষ্ট সময়ে হলসমূহের মেইন গেইট বন্ধ করার ব্যবস্থা করার জন্যও বলা হয়েছে। ##

পছন্দের আরো পোস্ট