জাতীয় বিশ্ববিদ্যালয়ে নতুন প্রো-ভাইস-চ্যান্সেলর

National Logoগণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবোটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান এবং বর্তমানে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রফেসর ও উক্ত বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু-কে ৪ (চার) বছরের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর হিসেবে নিয়োগ দান করেছেন। তিনি গতকাল জাতীয় বিশ্ববিদ্যালয়ে যোগদান করেছেন।

 

তিনি জাপান সরকারের স্কলারশিপ নিয়ে কিয়োসু ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে কম্পিউটার বিজ্ঞান ও ইলেকট্রনিক্স বিষয়ে ২০০০ সালে পিএইচডি ডিগ্রি লাভ করেন। তিনি চেক সরকারের বৃত্তি নিয়ে চেক প্রজাতন্ত্রের টেকনিক্যাল ইউনিভার্সিটি অব ব্রুনো থেকে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন।

 

Post MIddle

ইতোপূর্বে তিনি দীর্ঘদিন জনতা ব্যাংক লিমিটেড-এ দ্য ইনফরমেশন টেকনোলজি এন্ড ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস ডিপার্টমেন্টে সিনিয়র আইটি কনসালটেন্ট এবং জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি বাংলাদেশ সুপ্রীমকোর্টে বিশ্বব্যাংকের তথ্যপ্রযুক্তি পরামর্শক হিসেবে জুডিসিয়াল রির্ফম প্রজেক্টে কর্মরত ছিলেন। প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু এর দেশ-বিদেশের আন্তর্জাতিক জার্নালে অনেক প্রকাশনা ও গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

 

যোগদান অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ, প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আসলাম ভূঁইয়া, ট্রেজারার প্রফেসর মোঃ নোমান উর রশীদ, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন বিভাগীয় প্রধানসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

 

 

পছন্দের আরো পোস্ট