পঞ্চগড়ে হাঙ্গারের লিডারস মিটিং ১৪ জুলাই থেকে

youth-logoইয়ুথ এগেইনস্ট হাঙ্গার স্বেচ্ছাসেবী সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড এর জাপান ভিত্তিক যুব সংগঠন হিসেবে ক্ষুধা ও দরিদ্র মুক্ত বাংলাদেশ গড়ে তোলার লক্ষে “ক্ষুধার কাছে পরা জয় নয় বরং ক্ষুধাকে পরাজিত করার সুযোগ দাও” এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে কাজ করছে।

 

সংগঠনটি বিশ্বকে ক্ষুধা ও দারিদ্র মুক্ত করার পাশাপাশি তরুন যুবসমাজের নেতৃত্ব ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে। যুব সমাজের আত্মশক্তিকে বিকশিত করে একটি সমৃদ্ধ ও আত্মনির্ভরশীল বাংলাদেশ গঠনে সংগঠনের সদস্যরা তৃনমূল থেকে জাতীয় পর্যায় পর্যন্ত সামর্থ্য অনুযায়ী কার্যক্রম পরিচালনা করে থাকে। সংগঠনটি প্রতি তিন মাস পর পর তার স্বেচ্ছাসেবকদের নেতৃত্বের উন্নয়ন, সচেতনতা বৃদ্ধি, নেতৃত্বের দক্ষতা বৃদ্ধি, সংগঠনের কার্যক্রমকে আরো সুগোমসহ প্রভৃতি উদ্দেশ্য “লিডারস মিটিং” নামক কর্মশালা আয়োজন করে। যেখানে ইয়ুথ এগেইনস্ট হাঙ্গারের সকল ইউনিটের স্বেচ্ছাসেবক অংশগ্রহন করে।

 

Post MIddle

এরই ধারাবাহিকতায় সংগঠনটি আগামী ১৪-১৫ জুলাই পঞ্চগড়ের বোদা উপজেলার কেন্দ্রীয় কৃষি খামারে “লিডারস মিটিং” নামক ২ দিন ব্যাপী কর্মশালা আয়োজন করতে যাচ্ছে। ঢাকা, ঝিনাইদাহ ও পঞ্চগড়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৫০ জন তরুন স্বেচ্ছাসেবক এই কর্মশালাতে অংশগ্রহণ করবে।

 

যেখানে গত তিন মাসের কার্যক্রমের সফলতা-বিফলতা নিয়ে আলোচনা, আগামী তিন মাসের পরিকল্পনা, কৃষি খামার পরিদর্শন সহ যুব উন্নয়ন কৌশল, খাদ্য অধিকার ও নিরাপদ খাদ্য, নেতৃত্বের উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধি এবং তিন কর্ম এলাকার যুবকদের মধ্যে শক্তিশালী নেটওয়ার্ক গড়তে বিভিন্ন সহায়ক কর্মশালা থাকবে।

 

সংগঠনের সভাপতি, আব্দুল্লাহ আল কাইয়ুম কাফি বলেন, কর্মশালাটি স্বেচ্ছাসেবকদের আত্মশক্তিকে বিকশিত তথা সচেতনতা বৃদ্ধি, নেতৃত্বের উন্নয়ন ও দক্ষতা বাড়াতে সক্ষম হবে।

পছন্দের আরো পোস্ট