কুয়েট পুরকৌশল বিভাগে অধ্যাপকদ্বয়ের বিদায় সংবর্ধনা

KUET News_Nawsher sir & Keramat Sir Retirementখুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) যন্ত্রকৌশল বিভাগের প্রফেসর ড. মোঃ নওশের আলী মোড়ল ও পুরকৌশল বিভাগের প্রফেসর ড. মোঃ কেরামত আলী মোল্লা এর চাকুরীর মেয়াদ পূর্ণ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাঁদের বিদায় সংবর্ধনা উপলক্ষে এক চা চক্রের আয়োজন করা হয়। প্রশাসনিক ভবনের সভাকক্ষে আজ (১৩ জুলাই) বুধবার বিকাল সাড়ে ৩ টায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ডীনগণ, ইনষ্টিটিউট পরিচালকগণ, বিভাগীয় প্রধানগণ, পরিচালকবৃন্দ, হল প্রভোষ্টবৃন্দ, শিক্ষকবৃন্দ এবং উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন এবং বক্তৃতা করেন। অনুষ্ঠানে বিদায়ী শিক্ষকদের সংক্ষিপ্ত জীবনী উপস্থাপন করেন সেকশন অফিসার(গ্রেড-১) মনোজ কুমার মজুমদার।

 

বিদায়ী প্রফেসর ড. মোঃ কেরামত আলী মোল্লা এ সময় তার অনুভূতি ব্যক্ত করে বলেন, এ বিশ্ববিদ্যালয় প্রাণের ন্যায় প্রিয়। যেখানেই থাকি বিশ্ববিদ্যালয়কে ভুলতে পারবো না। বিদায়ী প্রফেসর ড. মোঃ নওশের আলী মোড়ল বলেন, বিশ্ববিদ্যালয়ে কর্মরত অবস্থায় নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট ছিলাম এবং ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয়ের যে কোন প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের সঙ্গে থাকবো।

 

Post MIddle

সভাপতির বক্তৃতায় উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, “আপনারা এ প্রতিষ্ঠানকে যা দিয়েছেন তা অমূল্য। আপনাদের পরিশ্রমের ফসল কুয়েটের বর্তমান অবস্থান। বিশ্ববিদ্যালয় ও দেশ আপনাদের অবদান কখনও ভুলবে না”। অনুষ্ঠানের বিদায়ী প্রফেসর ড. মোঃ নওশের আলী মোড়ল ও প্রফেসর ড. মোঃ কেরামত আলী মোল্লাকে ফুল ও ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং উত্তরীয় পরিয়ে দেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

 

এছাড়া সন্ধায় শিক্ষক সমিতির আয়োজনে বিশ্ববিদ্যালয়ের গেষ্ট হাউজ কাম ক্লাব ভবনে অনুষ্ঠিত শিক্ষকবৃন্দের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. সোবহান মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিদায়ী প্রফেসর ড. মোঃ নওশের আলী মোড়ল ও প্রফেসর ড. মোঃ কেরামত আলী মোল্লাকে ফুলেল শুভেচ্ছা ও স্বারক ক্রেষ্ট প্রদান করা হয়।

 

অনুষ্ঠানের শুরুতে গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার নিন্দা এবং নিহতদের শ্মরণে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠান শেষে বিদায়ী শিক্ষকগণের সন্মানে নৈশ ভোজের আয়োজন করা হয়।
প্রফেসর ড. মোঃ নওশের আলী মোড়ল ১৯৭৪ সালের ০৮ ফেব্রুয়ারি প্রভাষক হিসেবে এবং প্রফেসর ড. মোঃ কেরামত আলী মোল্লা ১৯৭৭ সালের ১৫ ডিসেম্বর সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করে অত্র প্রতিষ্ঠানে কর্মজীবন শুরু করেন। অধ্যাপকদ্বয় অধ্যাপনার পাশাপাশি উপাচার্য, বিআইটি’র পরিচালক, ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, হল প্রভোষ্টসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

 

 

পছন্দের আরো পোস্ট