সাতক্ষীরায় এমআইএস প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী

DSC00866সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন বলেছেন, ‘ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম সংক্ষেপে এমআইএস ছাড়া কোনো ধরনের প্রতিষ্ঠানের উন্নয়ন কল্পনা করা যাবেনা। বর্তমান সময়ে যে যত বেশি তথ্যে সমৃদ্ধ, সে তত বেশি শক্তিশালী। তথ্যের সমৃদ্ধি নির্ভর করে এর সুষ্ঠু ব্যবস্থাপনা শিখতে হবে। আর তাই ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম সম্পর্কে এ প্রশিক্ষণ কর্মশালা।

 

জেলা প্রশাসক আরো বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ইউনিয়ন পরিষদকে আরো গতিশীল করতে বর্তমান সরকার এ ধরনের প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে। পর্যায়ক্রমে জেলার সকল ইউনিয়নের সচিব ও উদ্যোক্তাদের এ প্রশিক্ষণ দেওয়া হবে। এসময় সফ্টওয়ার, বেসিক হার্ডওয়্যার ও বেসিক ফ্রিল্যান্সিং এর উপর গুরুত্বরোপ করেন তিনি।’ মঙ্গলবার (১২ জুলাই) সাতক্ষীরা সার্কিট হাউজে জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক এ.এন.এম মঈনুল ইসলামের সমন্বয়ে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

 

Post MIddle

স্থানীয় সরকার বিভাগের এলজিএসপি ২ প্রকল্পের আওতায় সাতক্ষীরা জেলার ইউনিয়ন পরিষদ সচিব ও ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের ৩ দিন ব্যাপী ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) সফ্টওয়ার বিষয়ক প্রশিক্ষণ কোর্স, বেসিক হার্ডওয়্যার প্রশিক্ষণ এবং বেসিক ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সদর আইসিটি বিভাগের সহকারি প্রোগ্রামার মৃদুল কান্তি দাস, কলারোয়া আইসিটি বিভাগের সহকারি প্রোগ্রামার আজাদুল ইসলাম আজাদ, দৈনিক কাফেলার স্টাফ রিপোর্টার আব্দুর রহমান প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী কমিশনার সুবর্ণা রাণী সাহা।

 

উল্লেখ্য যে, ১ম ব্যাচের এ কোর্সে ২১ জন প্রশিক্ষণার্থী অংশ নেয়। পরবর্তীতে আরো ১০টি ব্যাচে তিনটি বিষয়ে জেলার সকল ইউনিয়নের সচিব ও উদ্যোক্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে।

 

 

পছন্দের আরো পোস্ট