মোটিভেশনাল প্রোগ্রাম ফর ফিউচার প্ল্যানিং সেমিনার

2আজ (১২ জুলাই) মঙ্গলবার সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার দিগেন্দ্র বর্মন ডিগ্রি কলেজে পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস’ অ্যাসোসিয়েশন অব বিশ্বম্ভরপুর (পুসাব) এর উদ্যোগে কলেজের সদ্য ভর্তিকৃত একাদশ শ্রেণির শিক্ষার্থীদের উদ্দেশ্যে ‘মোটিভেশনাল প্রোগ্রাম ফর ফিউচার প্ল্যানিং’ শীর্ষক সেমিনার আয়োজিত হয়েছে। পুসাবের সভাপতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাহিদুল ইসলামের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত কলেজের ব্যাবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মো. আবদুল্লাহ, ইংরেজি বিভাগের প্রভাষক সুজিত চন্দ্র সরকার এবং পুসাবের প্রতিষ্ঠাকালীন সদস্য ও বাংলা বিভাগের প্রভাষক রেশমা আক্তার।

 

অতিথিবৃন্দ তাদের আলোচনায় শিক্ষার্থীদের বড় স্বপ্ন দেখার পরামর্শ দেন। জীবনে বড় হবার পুর্বশর্ত হিসেবে এর গুরুত্ব তুলে ধরেন তাঁরা।অনুষ্ঠানে সংগঠনটির সহসভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাবের ওবায়েদ, সহসম্পাদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আরাফ আহমদ, কার্যকরী কমিটির সদস্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইফুল ইসলাম,  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বিভাস দেবনাথ, সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বাদল হাজং বাপ্পি, জাকির হোসেন, হ্যাপী আক্তার এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শহিদুল্লাহ কায়সার নবীন শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

 

Post MIddle

কলেজের মিলনায়তনে এ সেমিনারে বিভিন্ন শাখার তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।উল্লেখ্য,২০১৪ সালের ৩০ জুলাই এ সংগঠনটি আত্মপ্রকাশ করে। উপজেলা হতে বিভিন্ন সরকারি ইউনিভার্সিটি ও মেডিকেল কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে গড়া এ সংগঠনটি ইতিমধ্যে উপজেলা হতে এসএসসি, এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ও বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিকেলে ভর্তিকৃত শিক্ষার্থীদের সংবর্ধনা; ক্যারিয়ার বিষয়ক ক্যাম্পেইন; বিতর্ক প্রতিযোগিতা; ইফতার মাহফিল; বার্ষিক বনভোজন; বার্ষিক প্রকাশনা সায়র প্রকাশ; বার্ষিক পুনার্মিলন অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করে চলছে।

1

 

পছন্দের আরো পোস্ট