ঢাকা কলেজের একাদশ শ্রেণির নবীনবরণ

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, স্বার্থান্বেষী কুচক্রী মহল শান্তির ধর্ম ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে কোমলমতি শিক্ষার্থীদের একটি অংশকে বিভ্রান্ত করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এ ধরনের ধর্মের লেবাসধারী রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে শিক্ষামন্ত্রী ছাত্র-শিক্ষক, অভিভাবকসহ সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। মন্ত্রী আজ (রোববার) ঢাকা কলেজের একাদশ শ্রেণির নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।

 

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের নিয়মিত লেখাপড়া নিশ্চিত করার পাশাপাশি শিক্ষক ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে উঠতি বয়সী শিক্ষার্থীদের আচার-আচরণ, চলাফেরার প্রতি বিশেষভাবে লক্ষ্য রাখতে হবে। শিক্ষার্থীদের মধ্যে কারো গতিবিধি সন্দেহজনক মনে হলে তাকে পর্যবেক্ষণে রাখতে হবে। প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে হবে।

 
শিক্ষামন্ত্রী কারো সন্তান নিখোঁজ হলে থানায় জিডি করে রেডিও, টেলিভিশন, পত্র-পত্রিকার মাধ্যমে প্রচারের ব্যবস্থা নেয়ার জন্য অভিভাবকদের পরমর্শ দেন। আইনশৃঙ্খলা বাহিনী নিখোঁজ ব্যক্তিদের সন্ধান লাভে সর্বাত্মক চেষ্টা চালাবে বলে তিনি উল্লেখ করেন। শিক্ষাপ্রতিষ্ঠানে একটানা ১০ দিনের বেশি অননুমোদিতভাবে অনুপস্থিত শিক্ষার্থীদের খোঁজ-খবর নেয়ার জন্য তিনি শিক্ষকসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। তবে অযথা কাউকে হয়রানি করা যাবে না বলে তিনি সতর্ক করে দেন।

 

Post MIddle

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী গতিশীল নেতৃত্বে দেশ যখন সমৃদ্ধির দিকে এগিয়ে চলেছে তখনি স্বাধীনতার পরাজিত শক্তি ও তাদের দোসররা দেশকে একটি অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তিনি বলেন, দেশ ও জাতির স্বার্থে এ ঘৃণ্য অপশক্তিকে প্রতিরোধ করতেই হবে।

 

ঢাকা কলেজ মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মাহবুবুর রহমান এবং বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি আই কে সেলিম উল্লাহ খোন্দকার বক্তৃতা করেন।

 

এর আগে সকালে মন্ত্রী মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয় ও অধীন দপ্তরসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে এক বৈঠকে মিলিত হন। বৈঠকে উদ্দেশ্যমূলকভাবে ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে কোমলমতি শিক্ষার্থীদের বিভ্রান্ত করার বিরুদ্ধে বিভিন্ন পদক্ষেপ নিয়ে আলোচনা হয়।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট