বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রথম সিনেট অধিবেশন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশে শনিবার (২ জুলাই) বিকেলে প্রথম সিনেট অধিবেশন প্রশাসনিক ভবনের সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর সভাপতিত্বে অনুষ্ঠিত সিনেট অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের নির্মাণ প্রক্রিয়াধীন ১০তলা ছাত্রী হলের নামকরণ করা হয় ‘শেখ হাসিনা হল’।একই সাথে বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউট এর নাম পরিবর্তন করে ‘ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট’ এবং সকল বিভাগের বিভাগীয় প্রধানের পরিবর্তে ‘চেয়ারপার্সন’ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

 

অধিবেশনে সিনেট সদস্য হিসেবে রংপুর-৫ আসনের সংসদ সদস্য এইচ. এন. আশিকুর রহমান, লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য মোঃ মোতাহার হোসেন, গাইবান্ধা-২ আসনের সংসদ সদস্য মোছাঃ মাহবুব আরা বেগম গিনি, মহিলা আসন-৩ এর সংসদ সদস্য বেগম হোসনে আরা লাৎফা ডালিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Post MIddle

অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ অর্থ বছরের জন্য ৩৩ কোটি ৬৪ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। তবে এর মধ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন থেকে ২৭ কোটি ১৪ লাখ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় থেকে ৬ কোটি ৫০ লাখ টাকা আয় ধরা হয়েছে।

 

আলোচনায় অংশ নিয়ে এইচ. এন. আশিকুর রহমান বলেছেন, এই বিশ্ববিদ্যালয়ে আমাদের স্বপ্নের একটি বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ে আরো উন্নয়ন প্রয়োজন। তিনি অবিলম্বে একটি মাস্টার প্লান তৈরির প্রতি গুরুত্বারোপ করেন। পাশপাশি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও ভৌত অবকাঠামোগত উন্নয়নের বিষয়ে সকলেই মত প্রকাশ করেন। ##

পছন্দের আরো পোস্ট