সাব-লেফটেন্যান্ট হিসেবে নৌবাহিনীতে যোগদানের সুযোগ

বাংলাদেশ নৌবাহিনী ২০১৬ বি ডিইও ব্যাচে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মনোনয়ন শেষে আবেদনকারীদের সিভিল ইঞ্জিনিয়ার হিসেবে ‘অ্যাক্টিং ইন্সট্রাক্টর সাব-লেফটেন্যান্ট’ পদে নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য বিস্তারিত :

 

শারীরিক যোগ্যতা
প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি, ওজন ৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।

 

শিক্ষাগত যোগ্যতা

পাবলিক বা সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে চার বছর মেয়াদি স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। ন্যূনতম জিপিএ ৪.০ পেয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এবং ২.৫ পেয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।

 

Post MIddle

অন্যান্য যোগ্যতা

প্রার্থীদের বয়স আগামী ১ জুলাই-২০১৬ তারিখে অনূর্ধ্ব-৩৫ বছর হতে শুধু বিবাহিত ও অবিবাহিত বাংলাদেশের নাগরিকরাই আবেদন করতে পারবেন পদটিতে।

 

বেতন ও ভাতা
নিয়োগপ্রাপ্তরা সশস্ত্র বাহিনীর নিয়ম অনুযায়ী বেতন ও ভাতা পাবেন। এ ছাড়া থাকবে বিদেশে প্রশিক্ষণ, জাতিসংঘ মিশনসহ, বাসস্থান, প্রশিক্ষণ, চিকিৎসাসহ অন্যান্য সুবিধা।

 

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীদের প্রয়োজনীয় কাগজ ও ৭০০ টাকা ব্যাংক ড্রাফটসহ নির্ধারিত পরীক্ষাকেন্দ্রে উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে। বিজ্ঞাপন অনুযায়ী প্রার্থীদের ১২ জুলাই সকাল ৯টায় উপস্থিত থাকতে হবে।

পছন্দের আরো পোস্ট