খুবির চারুকলা ইনস্টিটিউটে শিল্পকর্ম প্রদর্শনী

বুধবার (২৯ জুলাই) খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনের ৪র্থ বর্ষের ১ম টার্মের কমপ্রিহেনসিভ আর্ট ওয়ার্ক এ্যাসেসমেন্ট এন্ড ফাইনাল ডিসপ্লে (এক্সিবিশন) কোর্সের অংশ হিসেবে দু’দিনব্যাপী শিক্ষার্থীদের শিল্পকর্ম প্রদর্শনী চারুকলা ইনস্টিটিউটে শুরু হয়েছে।

 

Post MIddle

প্রদর্শনী সকাল ৯ টা থেকে বেলা সাড়ে ৩ টায় পর্যন্ত চলবে। শিল্পকর্ম প্রদর্শনীতে ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনের ১৬ জন নবীন শিল্পীর প্রায় ১৫০টি শিল্পকর্ম প্রদর্শীত হয় যা চোখে পড়ার মতো। এসব শিল্পকর্মগুলোর মধ্যে রয়েছে প্রকৃতি, ফুল, নিজস্ব ভাবনার প্রতিবিম্ব ও তাদের স্বতঃস্ফুর্ত এই ছবিগুলো যা আমাদের নতুনভাবে অনুপ্রেরণার সৃষ্টি করবে। শিল্পীরা প্রতিষ্ঠাতা শিল্পী শশী ভূষণ পাল এবং প্রতিষ্ঠানের প্রায়ত্ব শিল্পী অনিক, ফারহা ও অমিতকে প্রদর্শনীতে তাদের শিল্পকর্মগুলো উৎসর্গ করেছে।

 

এর আগে ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিন প্রধান চৈতন্য কুমার মল্লিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চারুকলা ইনস্টিটিউটের পরিচালক (চলতি দায়িত্ব) ড. নিহার রঞ্জন সিংহ। এ সময় বক্তব্য রাখেন ডিভেলপমেন্ট স্টাডিজের প্রধান (ভারপ্রাপ্ত) কাজী হুমায়ুন কবীর, ভাস্কর্য ডিসিপ্লিন প্রধান জাহিদা আক্তার। সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক তরিকত ইসলামের তত্বাবধানে অনুষ্ঠানটি পরিচালিত হয়। প্রদর্শনীতে চারুকলা ইনস্টিটিউটের শিক্ষক, শিক্ষার্থী ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থী ও বাহিরের দর্শনার্থীরা শিল্পকর্মগুলো ঘুরে ঘুরে দেখেন। ##

পছন্দের আরো পোস্ট