নোবিপ্রবি মশালের বই পড়া ও সমালোচনা উৎসব

bookনোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন- মশাল, বই পড়া ও বই নিয়ে আলোচনার মাধ্যমে মনস্তাত্বিক বিকাশ সাধনের লক্ষ্যে নিয়মিত সাহিত্য আড্ডা ও পাঠচক্র আয়োজন করে আসছে। পাঠচক্র ও উন্মুক্ত আলোচনা আয়োজনের মাধ্যমে বই সমালোচনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উৎসাহিতকরণের উদ্দেশ্যে মশাল বই পাঠ বিষয়ক নতুন প্রজেক্ট চালু করেছে। ঈদ ও রোজার এই লম্বা ছুটিতে বই পড়া ও বই সমালোচনায় উৎসাহিতকরণের লক্ষ্যে পাঠকদের মশালের পক্ষ থেকে অন্তত ০৩ টি বই পড়ার অনুরোধ জানান হচ্ছে।

 

এ সম্পর্কে মশালের সাংস্কৃতিক কর্মী রবিউলের সাথে কথা বললে তিনি জানান,নতুন পাঠকরা কি বই পড়বেন বা তাদের সাহায্যের জন্য মশালের ওয়েবসাইটে কিছু বইয়ের নাম দেয়া হয়েছে।তাছাড়া মশালের সাইট বা ফেসবুক পেইজে নিয়মিত কিছু বই রিভিউ প্রকাশ করা হচ্ছেও বলে তিনি জানান।

 

Post MIddle

এছাড়াও নিজের ব্যক্তিগত সংগ্রহে বই না থাকায় অনেকের বই পড়তে আগ্রহ সৃষ্টি হয়না। এই ঈদের কেনাকাটার লিস্টে ৪/৫ টি বইয়ের নামও রাখতেও তিনি পাঠকদের অনুরোধ জানান।

 

বই পড়ুয়াদের নিয়ে মশালের বর্তমান চিন্তাধারা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, সেরাই বই রিভিউ নিয়ে একটি প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে মশাল।সেজন্য বই পড়ুয়াদের কাছ থেকে বই রিভিউ আহবান করা হচ্ছে।রিভিউ জমা দেয়া যাবে মশালের পেইজে এবং জম দেয়ার সর্বশেষ তারিখ ১০ জুলাই, ২০১৬। সেরা ০৩ টি রিভিউ লেখককে পুরস্কার হিসেবে বই উপহার দেয়া হবে। সেরা ০৫ রিভিউ মশালের অনলাইন সাইটে প্রকাশ করা হবে বলেও তিনি জানান।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট