মাদকাসক্তি চিকিৎসায় আহছানিয়া মিশন প্রথম

মাদকাসক্তি চিকিৎসা ও পূনর্বাসনে অনন্য অবদান রাখার জন্য ঢাকা আহ্ছানিয়া মিশন প্রথম পুরস্কার পেয়েছে। মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে এই পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি ঢাকা আহ্ছানিয়া মিশনের উপপরিচালক ও স্বাস্থ্য সেক্টরের প্রধান ইকবাল মাসুদের হাতে এ পুরস্কার তুলে দেন।

 

চিকিৎসা কেন্দ্রের স্বাস্থ্য সম্মত সুন্দর পরিবেশ, বিশেষজ্ঞ চিকিৎসক ও স্টাফ, আধুনিক চিকিৎসা পদ্ধতি এবং রোগীদের প্রতি অন্যান্য সুযোগ-সুবিধাসমূহ বিবেচনায় নিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা আহ্ছানিয়া মিশনকে এ পুরস্কার প্রদান করে। পুরস্কার হিসেবে ত্রিশ হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

 

Post MIddle

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পার্লামেন্টারি স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান টিপু মুন্সি এমপি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সেক্রেটারি ড. মোঃ মোজাম্মেল হক খান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য প্রদান করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহা-পরিচালক খন্দকার রাকিবুর রহমান।

 

ঢাকা আহ্ছানিয়া মিশন ১৯৯০ সাল থেকে মাদকবিরোধী কার্যক্রম পরিচালনা করছে এবং ২০০৪ সাল থেকে মাদক ব্যবহারকারীদের চিকিৎসাসেবা প্রদান করছে। বর্তমানে মিশন গাজীপুর এবং যশোরে পুরুষ মাদকাসক্তদের জন্যে দুটি এবং ঢাকার মোহাম্মদপুরে নারী মাদকাসক্তদের জন্যে একটি কেন্দ্র পরিচালনা করছে।##

পছন্দের আরো পোস্ট