কুয়েটে ৬০ কোটি ৮০ লাখ টাকার বাজেট অনুমোদন

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৬-১৭ অর্থ বছরের জন্য ৬০ কোটি ৮০ লক্ষ টাকার মূল রাজস্ব বাজেট অনুমোদন করা হয়েছে। ১৪ মার্চ তারিখে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির ৩৩তম সভার সুপারিশ মোতাবেক রবিবার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় (৫৩ তম বিশেষ সভা) উপস্থাপন করা হলে ২০১৬-১৭ অর্থ বছরের বাজেট এবং ২০১৫-১৬ অর্থ বছরের জন্য ৪৫ কোটি ৯৫ লক্ষ টাকার সংশোধিত বাজেট অনুমোদিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ও সিন্ডিকেট এর সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

 

২০১৬-১৭ অর্থ বছরের মূল বাজেট ৬০ কোটি ৮০ লক্ষ টাকার মধ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাধ্যমে সরকারি অনুদানের সম্ভাব্য পরিমাণ ৫৭ কোটি ৩৮ লক্ষ টাকা, নিজস্ব সূত্র হতে আয় ৩ কোটি ৪২ লক্ষ টাকা। বরাদ্দের মধ্যে বেতন-ভাতাদি খাতে ৩৭ কোটি ৭৫ লক্ষ টাকা, পেনশন খাতে ৯ কোটি টাকা, সাধারণ আনুষঙ্গিক খাতে ৬ কোটি ৭০ লক্ষ টাকা, শিক্ষা আনুষঙ্গিক খাতে ৪ কোটি ৬৫ লক্ষ টাকা, মেরামত ও সংরক্ষণ খাতে ১ কোটি ৩০ লক্ষ টাকা এবং মূলধন মঞ্জুরী খাতে ১ কোটি ৪০ লক্ষ টাকা।

 

Post MIddle

সিন্ডিকেট সভায় ২০১৫-১৬ অর্থ বছরের জন্য মোট ৪৫ কোটি ৯৫ লক্ষ টাকার সংশোধিত বাজেটও অনুমোদন করা হয়। সংশোধিত ৪৫ কোটি ৯৫ লক্ষ টাকার মধ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাধ্যমে সরকারি অনুদানের পরিমান ৪২ কোটি ৬০ লক্ষ টাকা এবং নিজস্ব সূত্র হতে আয় ৩ কোটি ৩৫ লক্ষ টাকা।

 

সংশোধিত বরাদ্দের মধ্যে বেতন-ভাতাদি খাতে ৩০ কোটি ৫০ লক্ষ টাকা, পেনশন খাতে ২ কোটি ৫০ লক্ষ টাকা, সাধারণ আনুষঙ্গিক খাতে ৬ কোটি ৩৭ লক্ষ টাকা, শিক্ষা আনুষঙ্গিক খাতে ৪ কোটি ১৮ লক্ষ টাকা, মেরামত ও সংরক্ষণ খাতে ১ কোটি ২০ লক্ষ টাকা এবং মূলধন মঞ্জুরী খাতে ১ কোটি ২০ লক্ষ টাকা।##

পছন্দের আরো পোস্ট