পথশিশুদের মাঝে ইউল্যাবের শিক্ষা উপকরণ বিতরণ

পথশিশু ও সুবিধাবঞ্ছিত শিশুদের নিয়ে গড়ে উঠা স্কুল ‘পথশিশু শিক্ষালয়’। ফার্মগেটের পার্কের খোলা মাঠে চলে এই স্কুলের কার্যক্রম। এই শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার প্রত্যয়ে ‘ইউল্যাব সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব’ ২১ জুন, ২০১৬ বিকেলে শিক্ষা উপকরণ বিতরণ করে।

 

‘শেয়ারিং দ্যা লাইট অব এডুকেশন’ নামে এই অনুষ্ঠানের শুরু হয় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে এবং শেষ হয় ইফতার আয়োজনের দিয়ে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘ইউল্যাব সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব’ সাবেক সভাপতি, বর্তমান সভাপতি, সহ-সভাপতিসহ ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ ও স্কুলের শিক্ষকবৃন্দ।

 

Post MIddle

ক্লাব সহ-সভাপতি ফয়েজুল ইসলাম বলেন, আমরা ক্লাবের সদস্যরা সামাজিক গনমাধ্যমে প্রচারণার মাধ্যমে ইউল্যাবের সহপাঠীদের থেকে পুরনো ও অব্যবহৃত শিক্ষা সামগ্রী সংগ্রহ করি যার মুল লক্ষ্য ছিল সুবিধাবঞ্ছিত শিশুদের শিক্ষা লাভে সহযোগিতা করা।

 

ব্যক্তিগত উদ্যোগে শহরের গলিতে, পার্কে সুবিধাবঞ্ছিত শিশুদের নিয়ে গড়ে ওঠা এইসব স্কুলের যথার্থ শিক্ষা উপকরণ ও মানদণ্ড নেই। কিন্তু এই স্কুলগুলো একটা শ্রেণীর শিশুদের প্রাথমিক শিক্ষা ও স্কুলমুখী করতে বিশাল ভুমিকা পালন করে। যদি যথার্থ সহযোগিতা ও শিক্ষা উপকরণ এই শিশুরা পায়, তারাও ভবিষ্যতে একজন ভালো পেশাজীবী হতে সক্ষম হবে এবং জাতির মেরুদণ্ড মজবুত করতে ভুমিকা রাখবে। ##

 

এমএইচ

পছন্দের আরো পোস্ট