চুয়েটের কর্মকর্তা সমিতির ইফতার মাহফিল

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর কর্মকর্তা সমিতির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল (২২ জুন) বুধবার অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারিতে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

 

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, আমাদের উপর রোজা ফরজ করা হয়েছে তাকওয়া অর্জনের জন্য। ভোগ-বিলাস, লোভ-লালসার উর্ধ্বে উঠে নিজেকে সংযমী হিসেবে গড়ে তোলার প্রাকটিসের জন্য রমজান আমাদের মাঝে এসেছে। নিজেদেরকে সংযত হিসেবে গড়তে হবে। সারা দিন না খেয়ে থাকা রোজার আসল উদ্দেশ্য নয়। উন্নত চরিত্র গঠন করা, মানবিক মূল্যবোধ জাগ্রত করা, সকল কু-প্রথা-কু-অভ্যাস ত্যাগ করা গেলে আমাদের রোজা পুর্নাঙ্গ হবে। রমজানের শিক্ষাকে পরবর্তীতে কাজে লাগিয়ে নিজেদের জীবন ও প্রিয় দেশকে সুন্দরভাবে গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন, বর্তমানে একটি সুন্দর শৃঙ্খলাপূর্ণ পরিবেশে চুয়েটের কার্যক্রম এগিয়ে যাচ্ছে। আমাদের চলমান অগ্রযাত্রায় কর্মকর্তাগণের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আগামীদিনেও কর্মকর্তাগণ দায়িত্বশীল ও গঠনমূলক ভূমিকা পালন অব্যাহত রাখবে বলে আমরা বিশ্বাস করি।

 

Post MIddle

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এ বিশ্ববিদ্যালয়ের সম্মানিত রেজিস্ট্রার (অতি:দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো: আব্দুর রহমান ভূইয়া, কর্মচারী সমিতির সভাপতি জনাব মো: জামাল উদ্দীন। সভাপতিত্ব করেন চুয়েট কর্মকর্তা সমিতির সভাপতি ডা: মীর মুরতজা রেজা খান। চুয়েট কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক জনাব আমীন মো: মুসা’র সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চুয়েট কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম হাফেজ ক্বারী মো: নুরুল্লাহ।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট