তিন মেডিকেলের শিক্ষা কার্যক্রম পুনরায় চালু

শিক্ষার্থীদের লেখাপড়া ও ভবিষ্যতের কথা বিবেচনা করে সাময়িক বন্ধ করা তিন বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।শিক্ষার্থীদের মানবিক দিক ও জনস্বার্থ বিবেচনা করে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের নির্দেশে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে আজ বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের এক বিজ্ঞতিতে এ কথা জানানো হয়েছে।

 

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তবে বেসরকারি মেডিকেল কলেজ পরিচালনা নীতিমালার শর্ত পূরণ না করায় আগামী ২০১৬-১৭ শিক্ষাবর্ষ থেকে ওই তিন কলেজে নতুন শিক্ষার্থী ভর্তির স্থগিতাদেশ যথারীতি বহাল থাকবে।

 

 

গত ১২ জুন সচিবালয়ে অনুষ্ঠিত বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম পর্যালোচনা সভায় আশুলিয়ার নাইটিঙ্গেল মেডিকেল কলেজ, রংপুরের নর্দান মেডিকেল কলেজ এবং গাজীপুরের সিটি মেডিকেল কলেজের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করা হয়। পরবর্তী সময়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের শিক্ষায় যেন কোনো ব্যাঘাত না ঘটে সেই লক্ষ্যে এই সিদ্ধান্ত সংশোধন করে চলমান শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার সুযোগ দেওয়ার নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।

 

 

Post MIddle

তবে ওই দিনের সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রামের সাউদার্ন মেডিকেল কলেজের ওপর ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে নতুন ছাত্রছাত্রী ভর্তির নিষেধাজ্ঞা এবং একই জেলায় বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের আসনসংখ্যা ১২৫ থেকে ৭৫ এ কমিয়ে আনার সিদ্ধান্ত বলবৎ থাকবে।

 

 

সার্বিক শিক্ষার পরিবেশ, হাসপাতালের শয্যা ও রোগীর সংখ্যা এবং সেবা কার্যক্রমসহ বেসরকারি মেডিকেল কলেজ নীতিমালার বিভিন্ন শর্ত পূরণ সন্তোষজনক না হওয়ায় সরকার এই সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

 

 

লেখাপড়া২৪/এমটি/১৬৪

পছন্দের আরো পোস্ট