অস্থায়ী ভিত্তিতে ২৩০ জনকে নিয়োগ দেবে বিমান

বিমান-বাংলাদেশ-এয়ারলাইন্স-লি-752x440অস্থায়ী ভিত্তিতে ২৩০ জনকে নিয়োগ দেবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড। কমার্শিয়াল অ্যাসিস্ট্যান্ট ১০০ জন, সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট ৪০ জন, জুনিয়র অপারেটর জিএসই ৫০ জন, জুনিয়র মেকানিক/জুনিয়র ইলেকট্রিশিয়ান ১০ জন এবং এমটি অপারেটর ৩০ জন। আবেদনের শেষ তারিখ ২১ জুন ২০১৬।

 

আবেদনের যোগ্যতা : কমার্শিয়াল অ্যাসিস্ট্যান্ট ও সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের যোগ্যতা থাকতে হবে ন্যূনতম স্নাতক পাস। কমপক্ষে একটি পরীক্ষায় প্রথম বিভাগ বা শ্রেণি অথবা গ্রেডিং সিস্টেমে পাস করাদের সমমানের ফল থাকতে হবে। কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়। কমার্শিয়াল অ্যাসিস্ট্যান্ট পদে কম্পিউটার চালনায় ও ইংরেজিতে দক্ষ হতে হবে। সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট পদের জন্য বাংলা ও ইংরেজিতে অনর্গল কথা বলা ও লেখার দক্ষতা থাকতে হবে। পর্যাপ্ত জ্ঞান থাকতে হবে কম্পিউটার অপারেটিং ও ইন্টারনেট ব্রাউজিংয়ের ওপর। ন্যূনতম উচ্চতা পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে ৫ ফুট ৬ ইঞ্চি এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি। জুনিয়র অপারেটর জিএসই যোগ্যতা ন্যূনতম এইচএসসি বা সমমানের পাস। ভারী গাড়ি চালনার ড্রাইভিং লাইসেন্স এবং ভারী গাড়ি চালনায় পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। জুনিয়র মেকানিক/জুনিয়র ইলেকট্রিশিয়ান পদের যোগ্যতা থাকতে হবে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিকস/অটোমোবাইল বা পাওয়ার ইঞ্জিনিয়ারিং বিষয়ে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চার বছরমেয়াদি ডিপ্লোমা কোর্স। এমটি অপারেটর পদে এসএসসি বা সমমানের পাসসহ ভারী গাড়ি চালনার ড্রাইভিং লাইসেন্স এবং ভারী গাড়ি চালনায় পাঁচ বছরের অভিজ্ঞতা। প্রতিটি পদের জন্য প্রার্থীর বয়স থাকতে হবে ১৮ থেকে ৩০-এর মধ্যে। সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট পদে সামরিক বাহিনীর অবসরপ্রাপ্তদের বয়স সর্বোচ্চ ৪০ বছর। তবে মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩২ বছর।

 

আবেদনের নিয়ম : বিমান বাংলাদেশ এয়ারলাইনসের . www.biman-airlines.com—এই ওয়েবসাইট থেকে আবেদন ফরম পাওয়া যাবে। আবেদনপত্রের সঙ্গে তিন কপি পাসপোর্ট সাইজের ছবি এবং সব পরীক্ষার সনদপত্র সংযুক্ত করতে হবে। মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদানকৃত মুক্তিযোদ্ধা কোটার সত্যায়িত সনদ এবং জুনিয়র অপারেটর জিএসই ও এমটি অপারেটর পদের জন্য বৈধ ড্রাইভিং লাইসেন্সের ফটোকপি জমা দিতে হবে। সঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেডের অনুকূলে ২৫০ টাকার পোস্টাল অর্ডার বা পে-অর্ডার সংযুক্ত করতে হবে। সরকারি, আধা সরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরতদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। একজন একটির বেশি পদের জন্য আবেদন করতে পারবে না। খামের ওপর আবেদনকৃত পদের নাম অবশ্যই উল্লেখ করতে হবে।

 

Post MIddle

বাছাই ও নিয়োগ পরীক্ষা : বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেডের জনসংযোগ বিভাগ থেকে জানা যায়—আবেদন পাঠাতে হবে ম্যানেজার, এমপ্লয়মেন্ট, হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্ট, বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড, হেড অফিস, বলাকা, কুর্মিটোলা, ঢাকা-১২২৯—এই ঠিকানায়। সঠিক আবেদন বাছাইয়ের পর প্রার্থীদের ডাকা হবে পরীক্ষার জন্য। প্রথমে ডাকা হবে লিখিত পরীক্ষার জন্য। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নেওয়া হবে মৌখিক ও সংশ্লিষ্ট ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষা। উভয় পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে।

 

বেতন-ভাতা : কমার্শিয়াল অ্যাসিস্ট্যান্ট ও সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট পদে দৈনিক ভিত্তিতে মজুরি দেওয়া হবে মোট ৫২৫ টাকা। জুনিয়র অপারেটর জিএসই, জুনিয়র মেকানিক/জুনিয়র ইলেকট্রিশিয়ান ১০ জন এবং এমটি অপারেটর পদের জন্য দৈনিক ভিত্তিতে মজুরি দেওয়া হবে ৫০০ টাকা করে।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট