শাবি অর্থনীতি বিভাগের ইফতার মাহফিল

shabi/শাবিদেখতে দেখতে বছর ঘুরে চলে এলো পবিত্র সিয়াম সাধনার মাস রামাদান। রামাদানের একটি অন্যতম সংস্কৃতি হচ্ছে ইফতার মাহফিল। সারাদিন রোজা রাখার পর পরিবার পরিজনদের সাথে ইফতার করার যে আলাদা আনন্দ থাকে তা থেকে বিভিন্ন কারণে পরিবার থেকে দূরে থাকা মানুষেরা বঞ্চিত।

 

কিন্তু তাই বলে ইফতারের আনন্দ থেকে নয়। যে যেখানেই থাকুক না কেন সহপাঠী, সহকর্মী বড় ছোট সবার সাথে সেই আনন্দটা ভাগাভাগি করে নেওার একটি মাধ্যম হলো ইফতার মাহফিল। শাবিপ্রবির অর্থনীতি বিভাগও এর ব্যাতিক্রম নয়। প্রতিবছরের ন্যায় এবারো অর্থনীতি বিভাগের উদ্যোগে আয়োজিত হয়ে গেলো বিভাগীয় ইফতার মাহফিল ২০১৬।

 

Post MIddle

বৃহস্পতিবার (৯ জুন) বিশ্ববিদ্যালয়ের শিক্ষাভবন ডি এর ২য় তলায় অর্থনীতি বিভাগ প্রাঙ্গনে সাড়ম্বরে আয়োজন করা হয় ইফতার মাহফিল। ইফতারে বিভাগের শিক্ষকমণ্ডলী, সাবেক ও বর্তমান শিক্ষার্থীসহ বিভাগে কর্মরত কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন। সাবেক বর্তমানদের উপস্থিতিতে প্রাণচাঞ্চল্যে ভরে উঠে অর্থনীতি বিভাগের প্রাঙ্গণ।

 

ইফতার মাহফিল শেষে আয়োজত এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে ইফতার মাহফিল আয়োজক কমিটি ২০১৬ এর আহবায়ক ৩য় বর্ষের শিক্ষার্থী ফাহাদ হোসেনের সভাপতিত্বে ও একই বর্ষের শিক্ষার্থী আদিব হাসান রিশাতের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিভাগের সহযোগী অধ্যাপক সাদিকুন্নবী, আশরাফুজ্জামান রবিন, সহকারী অধ্যাপক গিয়াস উদ্দিন খান, আসলাম হোসাইন, প্রভাষক অমিত রায়, বিভাগের সাবেক শিক্ষার্থী যুলকারনাইন রাদ, রহিম তালুকদার, রাজিব কুমার দেব, সাইফুল মাহমুদ, রিয়াসাত মুফতি প্রতিক, কামরুল ইসলাম প্রমুখ।

 

অনুষ্ঠানে বক্তারা বাস্তব জীবনে রমজানের শিক্ষা ও তার প্রয়োগ নিয়ে আলোচনা করেন। এছাড়াও তারা সফলভাবে ইফতার মাহফিল আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করে আশা প্রকাশ করেন প্রতিবছর যাতে এই ধারা বজায় থাকে। এছাড়া উপস্থিত সকলেই বিভাগের রিইউনিয়ন করার আশাবাদ ব্যক্ত করেন।#

পছন্দের আরো পোস্ট