জাবি সাংবাদিকদের উপর হামলায় জাককানইবিসাসের নিন্দা

জাহঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ও বিডিনিউজের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) কর্মরত সাংবাদিক শফিকুল ইসলামরে উপর হামলার ঘটনায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবিসাস) তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

 

শুক্রবার (১০ জুন) জাককানইবিসাস এর সভাপতি ও সাধারণ সম্পাদক এক যৌথ বিবৃতিতে বলেন, এ ঘটনা অত্যন্ত দুঃখজনক এই ঘটনার তীব্র নিন্দা জানাই আমরা। বর্তমানে অপরাধীদের দৌরাত্ব এতই বেড়ে গেছে যে তারা সাংবাদিকদের উপরও হামলা করছে। পেশাগত দায়িত্ব পালনরত সাংবাদিকদের উপর সন্ত্রাসীরা যে হামলা চালিয়েছে তা বিশ্ববিদ্যালয় সাংবাদিকতা ইতিহাসে একটি কলঙ্কময় অধ্যায়। সাংবাদিকরা সমাজের দর্পন। এই সন্ত্রাসী যে রাজনৈতিক দলের কর্মী হোক না কেন। তাকে তার দল এবং বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার দাবি জানান।

 

Post MIddle

এছাড়াও জাককানইবিসাসের সাংবাদিক নেতারা বলেন, এ ধরনের ঘটনা বিশ্ববিদ্যালয়ে স্বাধীন সাংবাদিকতার পথকে যেমন রুদ্ধ করছে, তেমনি পুরো গণমাধ্যমজুড়ে সৃষ্টি করছে এক ভীতিকর পরিস্থিতি। সাংবাদিকসমাজ তা কোনোভাবেই মেনে নেবে না।

 

এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়াসহ এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন জাককানইবিসাসের নেতাকর্মীরা|#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট