একাদশে ভর্তির আবেদনের সময় বাড়ল ১০ ঘন্টা

SSC২০১৬-১৭ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদনের সময় শুক্রবার সকাল ১০টা পর্যন্ত বাড়ানো হয়েছে। পূর্ব ঘোষণা অনুযায়ী আজ বৃহস্পতিবার রাত ১১টা ৫৯ মিনিটে এই আবেদনের সময় শেষ হওয়ার কথা ছিল। রাত পৌনে ১১টায় ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের জ্যেষ্ঠ সিস্টেম অ্যানালিস্ট মনজুরুল কবীর সময় বাড়ানোর এ কথা জানান।

 

Post MIddle

বোর্ডের একজন কর্মকর্তা জানান, আবেদনের টাকা জমা দিলেও প্রায় ছয় হাজার শিক্ষার্থীর আবেদনপত্র জমা পড়েনি। এ জন্য বিশেষ বিবেচনায় কাল শুক্রবার সকাল ১০টা পর্যন্ত সময় বাড়ানো হয়েছে।

 

এদিকে বৃহস্পতিবার রাত পর্যন্ত মোট ১২ লাখ ৮৫ হাজার ৪০৩ ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী আবেদন জমা দিয়েছে। গত ২৬ মে আবেদন নেওয়া শুরু হয়েছিল। এবারও অনলাইনে ও মুঠোফোনে খুদে বার্তায় আবেদন নেওয়া হয়েছে। অনলাইনে ভর্তি-ইচ্ছুক একজন শিক্ষার্থী এক আবেদনেই ১০টি কলেজের পছন্দক্রম দিতে পেরেছে। পাশাপাশি খুদে বার্তায় আরও ১০টি কলেজে আবেদন করা গেছে। গতবার শুধু পাঁচটি কলেজ পছন্দক্রম দেওয়ার সুযোগ ছিল। এবারও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সহায়তায় এই কাজ করছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। এখন আবেদন যাচাই-বাছাই করে ১৬ জুন ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে। এরপর আসনের বিপরীতে নির্বাচিত শিক্ষার্থীর ভর্তি এবং ভর্তির তথ্য জানাতে হবে ১৮ থেকে ২২ জুনের মধ্যে। অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থী ভর্তি হতে হবে ২৩ থেকে ৩০ জুনের মধ্যে। তবে বিলম্ব ফি দিয়ে আগামী ১০ থেকে ২০ জুলাই পর্যন্ত ভর্তি হওয়া যাবে। এবার ক্লাস শুরু হবে ১০ জুলাই।#

পছন্দের আরো পোস্ট