বিশ্বব্যাংক কর্মকর্তাদের সাথে শিক্ষামন্ত্রীর বৈঠক

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ গতকাল (মঙ্গলবার) ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংকের হেডকোয়ার্টারে ব্যাংকটির ভাইস প্রেসিডেন্ট Annette Dixon এর সাথে বৈঠক করেন। বৈঠকে বাংলাদেশে শিক্ষার উন্নয়নে বিশ্বব্যাংকের বিভিন্ন প্রকল্প নিয়ে বিস্তারিত আলোচনা হয়। ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশে শিক্ষার ব্যাপক উন্নয়ন, নারী শিক্ষার প্রসার ও মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী ঝরে পড়া রোধ এবং কারিগরি শিক্ষায় গুরুত্বারোপসহ সামগ্রিক শিক্ষা ব্যবস্থায় সফলতার জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ভূয়সী প্রশংসা করেন এবং অভিনন্দন জানান। তিনি বলেন, বাংলাদেশে শিক্ষার উন্নয়ন, শিক্ষার গুণগতমান বৃদ্ধি করতে বিশ্বব্যাংকের সাহায্য ও সহযোগিতা অব্যাহত থাকবে।

 

 

বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্য হিসেবে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা সচিব সোহরাব হোসেন, অতিরিক্ত সচিব ও সেকায়েপ’র প্রকল্প পরিচালক ড. মো. মাহমুদ-উল-হক এবং বিশ্বব্যাংকের বিকল্প পরিচালক মোহাম্মদ মোশাররাফ হোসেন ভূইয়া। এছাড়া বৈঠকে বিশ্বব্যাংকের কয়েকজন উচ্চ পর্যায়ের কর্মকর্তা, এশীয় ও দক্ষিণ এশীয় অঞ্চলের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

Post MIddle

বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট বলেন, বাংলাদেশে শিক্ষার উন্নয়নে আরো নতুন প্রকল্প গ্রহণের জন্য বিশ্বব্যাংক উদ্যোগ নিবে। তিনি বলেন, আগামী অক্টোবর মাসে বিশ্বব্যাংক প্রেসিডেন্ট উৎ. ঔরস ণড়হম করস বাংলাদেশ সফর করবেন। শিক্ষা সচিব সোহরাব হোসেন জানান, ইতোমধ্যেই বিশ্বব্যাংকের শিক্ষা সংশ্লিষ্ট উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সাথে শিক্ষামন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদলের পৃথক পৃথক চারটি সভা অনুষ্ঠিত হয়।#

#

পছন্দের আরো পোস্ট