আশা বিশ্ববিদ্যালয়ে নারী সহিংসতা বিষয়ে আলোচনা

IMG_8972গত ০৫ জুন ২০১৬ তারিখ “নারী ও শিশুদের উপর সহিংসতাঃ সমস্যা ও সমাধান” বিষয়ক এক আলোচনা সভা আশা ইউনিভার্সিটি বাংলাদেশ-এ অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের নবগঠিত ‘ল’ক্লাব এই আলোচনা সভার আয়োজন করে। অনুষ্ঠানে সামার ২০১৬ সেমিস্টারে আইন বিভাগের ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়।

 

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. ডালেম চন্দ্র বর্মণ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশা ইউনিভার্সিটি বাংলাদেশ-এর আইন বিভাগের উপদেস্টা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক জনাব শেখ হাফিজুর রহমান কার্জন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইন অনুষদের ভারপ্রাপ্ত ডীন এবং আইন বিভাগের চেয়ারম্যান জনাব মোঃ সাইফুল আলম।

 

আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন এবং ইংরেজী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু দাউদ হাসান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মোঃ খালেকুজ্জামান,আইন বিভাগের সহকারী অধ্যাপক ড. রেহানা সিদ্দিকা এবং সিনিয়র প্রভাষক মিস ক্যামেলিয়া খান।

 

Post MIddle

আলোচকবৃন্দ তাদের আলোচনায় বাংলাদেশে নারী ও শিশু নির্যাতনের বর্তমান চিত্র তুলে ধরেন এবং এ সমস্যা সমাধানে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। সমস্যা উত্তোরণে পরিবারের সকল সদস্যদের এগিয়ে আসতে আলোচকবৃন্দ আহবান জানান।

 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আইন বিভাগের শিক্ষাথীরা এতে অংশগ্রহণ করেন।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট