রাবিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

আজ ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস। বৃক্ষরোপণ, শোভাযাত্রা ও সেমিনারের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়েও (রাবি) দিবসটি পালন করা হয়েছে। রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউট চত্বরে গাছের চারা রোপণ করে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন। এরপর বিশ্ববিদ্যালয়ের তিনটি সাংবাদিক সংগঠনের পক্ষ থেকেও বৃক্ষরোপণ করা হয়।

 

পরে সেখান থেকে একটি শোভাযাত্রা ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সিনেট ভবনে অনুষ্ঠিত হয় সেমিনার। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ সেন্টার ফর এডভান্সড স্টাডিজ-এর নির্বাহী পরিচালক ড. এ আতিক রহমান। এতে আলোচনা করেন ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্সেস এর পরিচালক অধ্যাপক মো. মনজুর হোসেন, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক এম মিজানুর রহমান, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক খোন্দকার ইমামুল হক ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক মো. আবুল কালাম আজাদ।

 

Post MIddle

পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. সুলতান-উল-ইসলামের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন এবং বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান ও কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ। এসময় পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. এস এম শফিউজ্জামানের সঞ্চালনায় সেমিনারে স্বাগত বক্তব্য দেন অধ্যাপক মো. গোলাম মোস্তফা। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট