রোয়ানু দুর্গতদের মাঝে সন্ধানীর মেডিকেল ক্যাম্পিং

সন্ধানী কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে এবং সন্ধানী সকল ইউনিটের সহযোগিতায় ঘূর্ণীঝড় ‘রোয়ানু’ তে ক্ষতিগ্রস্তদের মাঝে ফ্রী মেডিকেল ক্যাম্পিং এবং বিনামূল্যে ত্রাণ ও ঔষুধ বিতরণ করা হয়েছে। গত বুধবার (১/৬/২০১৬) কক্সবাজার জেলার ক্ষতিগ্রস্থ কুতুবদিয়া পাড়া ও সমিতি পাড়ার প্রায় ২০০ পরিবারের মধ্যে ৩ কেজি করে চাল এবং খাবার স্যালাইন বিতরণ করা হয় । এবং শুক্রবার (৩/৬/২০১৬) মহেশখালীর ধলঘাটায় ৩৮৬ জন ক্ষতিগ্রস্থকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধসামগ্রী দেওয়া হয়।

 

সাভারের গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতাল কর্তৃপক্ষও সন্ধানী,গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ ইউনিটের মাধ্যমে রোয়ানুতে আক্রান্তদের জন্য খাবার স্যালাইন ও ঔষধ সরবরাহ পাঠিয়েছে।

 

ত্রাণ বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন সন্ধানী কেন্দ্রীয় পরিষদের (২০১৬-১৭) সভাপতি মোঃ জাহারুল হোসেন খান (আয়ান),সাধারণ সম্পাদক মো: শিবলী শাহরিয়ার সহ কেন্দ্রীয় উপদেষ্টাবৃন্দ।

 

Post MIddle

কেন্দ্রীয় পরিষদের সদস্যরা সভাপতি মোঃ জাহারুল হোসেন খান (আয়ান) বলেন “আর্ত মানবতার সেবা ও অসহায় মানুষদের পাশে দাঁড়াবার প্রত্ময় নিয়ে সন্ধানীর ধারাবাহিক কাজের পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সন্ধানীর কার্যক্রম অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছে। হাজারো মানুষের ভালবাসা আর আর্থিক সহায়তায় লড়াকু এই ক্ষতিগ্রস্থ মানুষগুলোর মনোবলকে দৃড় করতে সন্ধানী পরিবার ছুটে এসেছে । এইভাবেই সুখে অসুখে মানুষের পাশে থেকে এগিয়ে যাবে সন্ধানীর কার্যক্রম ।”

 

কক্সবাজারে সন্ধানী, কক্সবাজার মেডিকেল কলেজ ইউনিট এবং মহেশখালীতে সন্ধানী, চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিট ক্যাম্পিং এবং ত্রাণ বিতরণের স্থানীয়ভাবে সহায়তা করে ।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট