জাবিতে গভর্ন্যান্স ও অরাষ্ট্রীয় ভূমিকা পালনকারী শীর্ষক সেমিনার শনিবার

c96cb454-d179-40ca-8e33-79031cc29ccf

শনিবার (৪ জুন) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) দিনব্যাপী অনুষ্ঠিত হচ্ছে ‘বাংলাদেশের গভর্ন্যান্স এবং অরাষ্ট্রীয় ভূমিকা পালনকারী’ শীর্ষক জাতীয় সেমিনার।

 

 

 
সরকার ও রাজনীতি বিভাগের উদ্যোগে আয়োজিত এ সেমিনারে ৩০টি গবেষণাপত্র উপস্থাপনের পাশাপাশি বক্তব্য রাখবেন দেশের প্রতিথযশা রাষ্ট্রবিজ্ঞানী ও অন্যান্য ব্যাক্তিগণ।

 

 

 

 
বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে সকাল ১০টায় শুরু হওয়া হওয়া এ সেমিনারটি চলবে সন্ধ্যা পর্যন্ত। এতে নিবন্ধিত অংশগ্রহণকারী হিসেবে তিন শতাধিক শিক্ষক-শিক্ষার্থী ও গবেষক উপস্থিত থাকছেন।

 

 

Post MIddle

 
উদ্বোধনী ও সমাপনী অধিবেশন ছাড়া সেমিনারটি মোট ৫টি অধিবেশনের মাধ্যমে সম্পন্ন হবে। এর মধ্যে ১ম অধিবেশনে থাকছে ‘তাত্তি¡ক ও ধারণাগত পর্যালোচনা’, ২য় অধিবেশনে থাকছে ‘নীতি প্রনয়ণ ও সুশাসন প্রতিষ্ঠায় ভূমিকা’, ৩য় অধিবেশনে থাকছে ‘গণপ্রতিরোধ ও বিকল্প এজেন্ডা নির্ধারণ’, ৪র্থ অধিবেশনে থাকছে ‘দায়বদ্ধতা ও নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা’ ও ৫ম অধিবেশনে থাকছে ‘আর্থ-সামাজিক উন্নয়ন ও মানবাধিকার’। প্রবন্ধগুলো ২য় থেকে ৫ম অধিবেশনে বিভাগের ১৩৬ ও ১৩৭ নং কক্ষে উপস্থাপিত হবে।

 

 

 

 
অনুষ্ঠানটি প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। এতে বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেনের পাশাপাশি অতিথি বক্তা হিসেবে বক্তব্য দেবেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর নির্বাহী পরিচালক ড. বদিউল আলম মজুমদার, অধ্যাপক সাদেকা হালিম, অধ্যাপক ড. তোফায়েল আহমেদ, সৈয়দ আবুল মকসুদ ও মিজানুর রহমান খান।

 

 

 

 

সমাপনী অধিবেশনে উপস্থিত থাকবেন অধ্যাপক এম সলিমউল্লাহ খান, অধ্যাপক তারেক শামসুর রেহমান, অধ্যাপক জোহরা খানম, অধ্যাপক আবুল কাসেম মজুমদার ও অধ্যাপক আনোয়ারা বেগম।

 

 

 
সেমিনারটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন অধ্যাপক নাসিম আখতার হোসাইন। এছাড়া আহ্বায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন বিভাগটির সভাপতি বশির আহমেদ, অধ্যাপক আবদুল লতিফ মাসুম ও অধ্যাপক আল মাসুদ হাসানউজ্জামান।

 

লেখাপড়া২৪/এমটি/ ১০২

পছন্দের আরো পোস্ট