বিআরটিসিতে ১৫৬ অপারেটর নিয়োগ

BRTCবাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) অধীনে শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে ১৫৬ জন অপারেটর (চালক) নিয়োগ হবে। বিভিন্ন পত্রিকায় এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ পদের সংখ্যা আরও বাড়তে পারে বলে বিজ্ঞপ্তিতে বলা আছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, এ পদে আবেদন করতে হলে আবেদনকারীকে অবশ্যই আগামী ১০ জুনের মধ্যে আবেদন করতে হবে।

 

আবেদনের যোগ্যতা ও অভিজ্ঞতা: চালক পদে আবেদন করতে হলে প্রার্থীকে অষ্টম শ্রেণি পাস হতে হবে। বয়স হতে হবে ১০-০৬-২০১৬ তারিখে অনূর্ধ্ব ৩২ বছর। এ ছাড়া প্রার্থীকে পাবলিক সার্ভিস ভেহিকেলস্ (পিএসভি)সহ ভারী যানবাহন চালনায় কমপক্ষে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীর অবশ্যই বৈধ ড্রাইভিং লাইসেন্স এবং গাড়ি চালনায় কমপক্ষে ৭ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তবে মধ্যম ড্রাইভিং লাইসেন্সধারীদের ৩ বছরের অভিজ্ঞতা লাগবে। প্রার্থীকে যানবাহনের প্রাথমিক মেরামত, রুটিন রক্ষণাবেক্ষণ এবং খুচরা যন্ত্রাংশ সম্পর্কে জ্ঞান থাকতে হবে।

 

Post MIddle

আবেদনের নিয়ম: বিজ্ঞপ্তি অনুযায়ী, এ পদে আবেদনের জন্য প্রার্থীকে আবেদনপত্রে প্রার্থীর নাম, বাবার নাম, মায়ের নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, জন্মতারিখ, শিক্ষাগত যোগ্যতা, জাতীয় পরিচয়পত্রের নম্বর ও অভিজ্ঞতা উল্লেখ এবং তারিখ ও স্বাক্ষরসহ ৩ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত ফটোকপি, দুই কপি বৈধ ড্রাইভিং লাইসেন্সের স্পষ্ট সত্যায়িত ফটোকপি, প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সার্টিফিকেট, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়রের কাছ থেকে স্থায়ী ঠিকানার নাগরিক সনদের সত্যায়িত ফটোকপি, চেয়ারম্যান বিআরটিসি, পরিবহন ভবন ২১, রাজউক অ্যাভিনিউ, ঢাকা-১০০০ বরাবরে যেকোনো বাণিজ্যিক ব্যাংক থেকে ১০০ টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযোগ্য) সংযুক্ত করতে হবে। আবেদনপত্রের খামের ওপর পদের নাম, প্রার্থীর নিজ জেলার নাম এবং মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটায় আবেদন করলে তা উল্লেখ করতে হবে।

 

বেতনাদি ও প্রশিক্ষণ: আবেদনকারীকে প্রাথমিকভাবে নির্বাচিত হওয়ার পর তাঁকে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কর্তৃক স্বীকৃত কোনো ড্রাইভিং ট্রেনিং ইনস্টিটিউট থেকে ভারী যান চালনার ওপর কমপক্ষে ১৫ দিনের প্রশিক্ষণ গ্রহণ করতে হবে এবং হেভি ড্রাইভিং লাইসেন্স পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হতে হবে।

পছন্দের আরো পোস্ট