জাবিতে বাংলাদেশের গভর্ন্যান্স এবং অরাষ্ট্রীয় ভূমিকা পালনকারী শীর্ষক সেমিনার

9a8a0e50-1f6c-46f6-b13a-cd9c93079279

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের উদ্যোগে ‘বাংলাদেশের গভর্ন্যান্স এবং অরাষ্ট্রীয় ভূমিকা পালনকারী’ শীর্ষক জাতীয় সেমিনারের আয়োজন করা হয়েছে।

 

 

 

 

বৃহস্পতিবার (২জুন) বিকাল সাড়ে ৪ টায় সরকার ও রাজনীতি বিভাগের সেমিনার রুমে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সেমিনারের আহবায়ক অধ্যাপক নাসিম আখতার হোসাইন।

 

 

 

 

 

তিনি জানান, আগামী শনিবার (৪ জুন) সকাল দশটায় বিশ্ববিদ্যালয় সিনেট হলে প্রধান অতিথি হিসেবে সেমিনারের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

 

 

 

 

 

Post MIddle

দিনব্যাপী এ সেমিনারে পাঁচটি প্যানেলে ৩০টি প্রবন্ধ উপস্থাপিত হবে। সেমিনারে ১ম প্যানেলে তাত্তি¡ক ও ধারণাগত পর্যালোচনা, ২য় প্যানেলে নীতি প্রনয়ণ ও সুশাসন প্রতিষ্ঠায় ভূমিকা, ৩য় প্যানেলে গণপ্রতিরোধ ও বিকল্প এজেন্ডা নির্ধারণ, ৪র্থ প্যানেলে দায়বদ্ধতা ও নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা এবং ৫ম প্যানেলে আর্থ-সামাজিক উন্নয়ন ও মানবাধিকার বিষয়ের উপর আলোকপাত করা হবে। প্রতিটি প্যানেলে দুজন বক্তা বক্তৃতা করবেন।

 

 

 

 

অনুষ্ঠানে অতিথি বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সুজন এর নির্বাহী পরিচালক ড. বদিউল আলম মজুমদার, অধ্যাপক সাদেকা হালিম, অধ্যাপক ড. তোফায়েল আহমেদ, সৈয়দ আবুল মকসুদ ও মিজানুর রহমান খান। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখবেন।

 

 

 

 

 

সংবাদ সম্মেলনে বিভাগীয় সভাপতি সহযোগী অধ্যাপক বশির আহমেদ, অধ্যাপক আবদুল লতিফ মাসুম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

লেখাপড়া২৪/এমটি/১০১

পছন্দের আরো পোস্ট