মুস্তাফিজকে জেলা প্রশাসনের সংবর্ধনা

8ইন্ডিয়ান প্রিমিয়ারলীগ জয় করে দীর্ঘ পরিক্রমায় বীবের বেশে নিজ জন্মভুমি সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার তেতুলিয়া গ্রামে নিজ পরিবারের সাথে সময় কাটাচ্ছেন কার্টার মাস্টার মুস্তাফিজুর রহমান। প্রথমবারেরমত আইপিএল খেলতে যেয়ে বাজিমাত করলেন বাংলাদেশি এই বিস্ময়কর বালক। হয়েছেন সেরা উদীয়মান খেলোয়াড়। আইপিএল খেলতে যেয়ে মুস্তাফিজুর রহমান পেয়েছেন নতুন উপাধি ‘দ্যা ফিজ’। আর দেশে পেয়েছেন তিনি জাতীয় বীরের খেতাব।

 

আইপিএল কাঁপানো বিশ্বসেরা ক্রিকেটার মুস্তাফিজ এখন বাংলাদেশের ১৬ কোটি মানুষের স্বপ্ন। আগামী বিশ্বকাপ চ্যাম্পিয়নশীপ বাংলাদেশের জন্য বয়ে আনবেন তিনি, এমন প্রত্যাশায় তার গ্রামের বাড়ি সাতক্ষীরার কালিগঞ্জের মানুষ এখন উদ্বেলিত। তারা মুস্তাফিজকে নিয়ে এখন আত্মহারা। আগামীতে তিনি আরও ভালো খেলে দেশের মুখ উজ্জ্বল করবেন এমন প্রত্যাশা তাদের। শুধু দেশ নয়, সারা বিশ্বকে জয় করেছে আইপিএল কাঁপানো বিশ্বসেরা ক্রিকেটার মুস্তাফিজ। এটা সাতক্ষীরা বাসীর গৌরব হিসেবে অংশীদারিত্ব, আনন্দে আত্মহারা হয়ে সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিনসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মকর্তাদের পরিবার অতিথি বেশে মুস্তাফিজের গ্রামের বাড়িতে হাজির হয়। বৃহস্পতিবার (২ জুন) দুপুরে মুস্তাফিজের গ্রামের বাড়ি কালিগঞ্জ উপজেলার তেতুলিয়া গ্রামে যান তারা।

 

এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্রিকেটার মুস্তাফিজকে ফুল দিয়ে অভিনন্দন জানিয়ে তাকে মিষ্টি মুখ করানো হয় ও একটি সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন জেলা প্রশাসক। একইসাথে জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে কাটার মাষ্টার মুস্তাফিজকে এক লাখ টাকার একটি চেক প্রদান করা হয়। দুপুরে মুস্তাফিজের বাড়িতে জেলা প্রশাসনের কর্মকর্তাদের অতিথি আপ্যায়ন করান মুস্তাফিজ। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন, জেলা প্রশাসক পত্মী সেলিনা আফরোজ, স্থানীর সরকার মন্ত্রানালয় বিভাগের উপ-পরিচালক এ.এন.এম মঈনুল ইসলাম, স্থানীর সরকার মন্ত্রানালয় বিভাগের উপ-পরিচালক পত্মী সেলিনা সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অরুন কুমার মন্ডল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পত্মী রঞ্জনা মন্ডল, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক শেখ নিজাম উদ্দীন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুফিয়া আক্তার, সাদিয়া আফরিন, আফসানা কাওছার, নাজির খাজা সাহাবুদ্দিন, মুস্তাফিজের কোচ মোঃ আলতাফ হোসেন, মোফাচ্ছিনুল ইসলাম তপুসহ একদল সংবাদকর্মী।

 

এসময় মুস্তাফিজের বন্ধু জতিন্দ্র নাথ মন্ডল লেখাপড়া টোয়েন্টিফোর ডট কমকে বলেন, আইপিএলেও সত্যি অসাধারণ বল করেছে মুস্তাফিজ। বন্ধুর এই অর্জনে আমি খুব খুশি। সারাবিশ্ব আমার বন্ধুকে নিয়ে আলোচনা করছে এর চেয়ে বড় কী হতে পারে। সে আরও ভালো খেলা উপহার দিক এটাই আমার চাওয়া।

 

বরেয়া মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের শরীর চর্চার শিক্ষক একেএম হাসানুজ্জামান লেখাপড়া টোয়েন্টিফোর ডটকমকে বলেন,আমার ছাত্র মুস্তাফিজের আজ এই সাফল্য আমার স্কুলের এবং আমাদের গর্ববোধ করছি।

 

Post MIddle

কালিগঞ্জ উপজেলার তারালি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনামুল ইসলাম ছোট লেখাপড়া টোয়েন্টিফোর ডটকমকে জানান, আমার ইউনিয়নের ছেলে মুস্তাফিজ, আমাদের জাতির গর্ব। তার মতো মুস্তাফিজ ঘরে ঘরে আরও গড়ে উঠুক। তিনি বিশ্বে বাংলাভাষার মর্যাদাও বাড়িয়ে দিয়েছেন।

 

মুস্তাফিজের বাবা আলহাজ্ব আবুল কাসেম গাজী লেখাপড়া টোয়েন্টিফোর ডটকমকে জানান, মুস্তাফিজ এখন আর আমার একার সন্তান নয়। মুস্তাফিজ এখন বাংলাদেশের ১৬ কোটি মানুষের সন্তান। প্রধানমন্ত্রী তাকে যে জাতীয় বীর উপাধি দিয়েছেন এজন্য তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তিনি তার সন্তানের জন্য দেশবাসীর কাছে দোয়া চান। তিনি আরো বলেন, দীর্ঘ ৬০ দিন ভারতে আইপিএল খেলে শুধু মুস্তাফিজের দল হায়দারবাদ চ্যাম্পিয়ন হওয়ায় আমি যেমন গর্বিত, তেমনি বাংলাদেশও আজ গর্বিত। আগামীতে মুস্তাফিজ যেন আরো ভাল খেলা করে বাংলাদেশের মুখ উজ্বল করতে পারে সেজন্য তিনি দেশবাসীর কাছে দোয়া চান।

 

মোস্তাফিজুর রহমানের মা মাহমুদা খাতুন লেখাপড়া টোয়েন্টিফোর ডটকমকে জানান,ছোট ছেলের জন্য ভালবাসা একটু বেশি। বার বার ওর কথা মনে পড়ে। ছেলের সাফল্যে খুশিতে থাকা মা তার প্রিয় খাবার গুলো রান্না করে খাওয়ানো হচ্ছে।

 

সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন লেখাপড়া টোয়েন্টিফোর ডটকমকে জানান, আইপিএলে ভাল পারফর্ম করার জন্য সাতক্ষীরার কৃতি সন্তান মুস্তাফিজুর রহমানকে প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে।

 

তবে বিসিবি কর্তৃক নিষেধ থাকায় থাকায় মুস্তাফিজ সাংবাদিকদের কোন প্রশ্নের জবাব দিতে রাজি হননি।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট