জাবিতে গণিত বিভাগের নতুন সভাপতি

13325585_640026439488665_7332313382783064939_nজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) গণিত বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন বিভাগের অধ্যাপক ড. মো. শরীফ উদ্দিন।
বুধবার (১ জুন) বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ ৯ (১) ধারা বলে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন বলে জানিয়েছেন।এ সময় তিনি বলেন, গনিত বিভাগের শিক্ষার্থীদেরকে বর্তমান সময়ের পেক্ষাপটে চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য উপযুক্ত করে গড়ে তোলার লক্ষে আমি কাজ করে যাবো।

 

সাধারনত দেখা যায় বাংলাদেশের বিশ্ববিদ্যালয় গুলোতে খুব কমই সিলিবাস গুলো আপডেট করা হয়। সবাই গতানুগতিতে শিক্ষা ব্যবস্থা পরিচালনা করে থাকেন। তাই বিশ্বমানের গবেষণা আমরা অনেকটা পিছিয়ে। এ চাহিদা পূরণের লক্ষে আমি সিলিবাসগুলো আপডেট করার চেষ্টা করবো।

 

Post MIddle

এ সময় তিনি বিভাগীয় সব শিক্ষক-শিক্ষার্থীদের সহযোগিতায় কামনা করেন।গণিত বিভাগের এ অধ্যাপক ও বর্তমান সভাপতি, ১৯৮৭ সালে কুষ্টিয়ার ‘খুরশেদপুর হাই স্কুল’ থেকে ১ম শ্রেনীতে এসএসসি পাস করে, ১৯৮৯ সালে ‘পাবনা এডওয়ার্ড কলেজ’ থেকে ১ম শ্রেনীতে এইসএসসি পাস করেন। তারপর তিনি ১৯৯৪ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে গণিতের উপর অনার্স, মাস্টার্স শেষ করেন।

 

এছাড়ও তিনি রুশ ইউনিভার্সিটি থেকে ‘পোস্ট ডক্টরেট রিসার্চ’ ও জাপানে তুকোজিমা ইউনিভার্সিটি থেকে ‘ডক্টর অপ ইনঞ্জিনিয়ারিং’ ডিগ্রি লাভ করনে।

 

তিনি ২০০৯ সালে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে পার্ট টাইম শিক্ষকতা শুরু করেন। তারপর ২০০০ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লেকচারাল পদে যোগ দেন। ২০০৪ সালে সহকারি অধ্যাপক । ২০০৮ সালে সহযোগী অধ্যাপক। ২০১২ সাল থেকে অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

 

পছন্দের আরো পোস্ট