মুজিবুর রহমান স্বর্ণপদক পেলেন ঢাবির ৩ শিক্ষার্থী

e6231e8a-e6e9-437c-8452-630a2336f3c7

ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের স্নাতক সম্মান ও মাস্টার্স পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ৩ জন মেধাবী শিক্ষার্থীকে ‘এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন স্বর্ণপদক’ প্রদান করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আজ ১ জুন ২০১৬ বুধবার রেজাউর রহমান মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক তুলে দেন।

 

 

Post MIddle

 
গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অমূল্য চন্দ্র মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল আজিজ এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি এম নূরুল আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অধ্যাপক ড. মোহাম্মদ বাবুল হাসান স্বাগত বক্তব্য দেন।

 

 

 
উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক মানবিক মূল্যবোধে জাগ্রত হওয়ার জন্য মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়ে বলেন, মানব সভ্যতার উন্নয়নে তাদের নিরলসভাবে কাজ করতে হবে। তিনি বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের ১০ মিলিয়ন শরনার্থীকে ভারত আশ্রয় দিয়েছিল। অথচ ইউরোপের দেশগুলো মাত্র ১ মিলিয়ন শরনার্থীকে এখন আশ্রয় দিতে পারছেনা। পৃথিবীর বিবর্তনের সঙ্গে মানবিক মূল্যবোধের সূচক নিচে নেমে গেছে কি-না তিনি প্রশ্ন রাখেন।
স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন – মো: মিজানুর রহমান (স্নাতক সম্মান), তানজিনা আক্তার তানিয়া (এমএস) এবং নাজমুল হক (এমএস)।

 

লেখাপড়া২৪/এমটি/১০৩

পছন্দের আরো পোস্ট