ইউজিসি’র গবেষণা জার্নাল প্রকাশের উদ্যোগ

01.06.2016বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন প্রথমবারের মতো গবেষণা জার্নাল প্রকাশের উদ্যোগ গ্রহণ করেছে। ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান-এর সভাপতিত্বে ইউজিসি অডিটরিয়ামে আজ (১জুন) বুধবার অনুষ্ঠিত সম্পাদনা পরিষদের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এই জার্নাল তিনটি বিষয়- বিজ্ঞান ও প্রকৌশল, মানবিক ও সামাজিক বিজ্ঞান এবং অর্থনীতি ও ব্যবসায় শিক্ষায় বছরে একবার প্রকাশিত হবে।

 

Post MIddle

সভায় উপস্থিত কমিটির সদস্যবৃন্দ জার্নাল প্রকাশে উদ্যোগ গ্রহণের জন্য ইউজিসি চেয়ারম্যানকে স্বাগত জানান এবং জার্নালাটি যেন মানসম্পন্ন এবং পিআররিভিউড হয় সেজন্য তাঁর দৃষ্টি আকর্ষণ করেন। ইউজিসি চেয়ারম্যান জার্নাল প্রকাশে কমিটিকে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

 

প্রফেসর ইমেরিটাস ড. আনিসুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, সদস্য, ইউজিসি, প্রফেসর ড. মহিত উল আলম, উপাচার্য, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, প্রফেসর ড. মোনাজ আহমেদ নূর, উপাচার্য, ইসলামিক ইউনিভার্সিটি অভ টেকনোলজি (আইইউটি), প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ, উপাচার্য, গণ বিশ্ববিদ্যালয়, প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান, নির্বাহী পরিচালক, সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি), প্রফেসর ড. শিবলী রোবায়েতুল ইসলাম, ডীন, বিজনেস স্টাডিজ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং প্রফেসর ড. অরুন কুমার বসাক, রাজশাহী বিশ্ববিদ্যালয় অন্যান্যের মধ্যে সভায় উপস্থিত ছিলেন।

 

 

পছন্দের আরো পোস্ট