চুয়েটে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত

Untitled-1(3)‘‘ডিজিটাল বাংলাদেশে আমরা দুর্বার’’ স্লোগানে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)- চট্টগ্রাম জেলার আইসিটি ক্যারিয়ার ক্যাম্প মঙ্গলবার (৩১ মে, ২০১৬) অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, দেশের জনসংখ্যার প্রায় ৬৪ ভাগ তরুন সমাজ। সে তরুণদের মধ্যে লুক্কায়িত প্রতিভা তথা সম্ভবনা দেখে আমাদের দেশের জনপ্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সাল থেকে ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন। সে ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয়, বাস্তব।

 

_DSC0128আইসিটি সেক্টরে উপার্জনের অবারিত ফিল্ড এখন আমাদের সামনে। যেখানে টার্গেট করে কাজ করলে অনেক উন্নয়ন-অগ্রগতি সম্ভব। আইসিটিকে কাজে লাগিয়ে উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবে পরিণত করতে হবে। কারো মাঝে এখন উদ্ভাবনী প্রতিভা থাকলে তাকে আর বসে থাকতে হবে না, তার সামনে এখন অনেক পথ খোলা। আইসিটি খাতে ক্যারিয়ার গড়ে নিজের পরিবর্তন করা যাবে। আর নিজের পরিবর্তন মানেই দেশের পরিবর্তন।

 

Post MIddle

_DSC0134বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম আশরাফুল ইসলাম বলেন, আইসিটি জীবন বদলে দেয়। সারা দুনিয়া আইসিটির মাধ্যমে বদলে যাচ্ছে। আইসিটি মানে কানেকটিভিটির জগত। আগে ঢাকা গেলে মা ছেলেকে জিজ্ঞেস করতো, বাবা তুই কি ঢাকায়? আর এখন জিজ্ঞেস করে তুই এখন কোন জায়গায়? মানে কানেকটিভিটির মাধ্যমে অবস্থান জানতে পারছে সবাই। আমাদের আইসিটি প্রতিমন্ত্রী ছিলেন প্রত্যন্ত চলন বিলের সন্তান। কিন্তু যে মাত্র আইসিটির মাধ্যমে তিনি জীবন বদলে নিয়েছেন এক পর্যায়ে তিনি গ্লোবাল ইয়াং লিডারে পরিণত হলেন। মূল কথা-হিমালয় থেকে আল্পসের চুড়া পর্যন্ত প্রতিনিয়ত বদলে দিচ্ছে আইসিটি।

 

চুয়েটের কেন্দ্রীয় অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব  করেন চুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক। স্বাগত বক্তব্য রাখেন উক্ত বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শামসুল আরেফিন।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট