মাদরাসার অনার্সে সেশনজট নিরসনে মানববন্ধন

IMG_5654আজ (৩১ মে’১৬) মঙ্গলবার দুপুর ২টায় সরকারী মাদরাসা-ই আলিয়া ঢাকার সামনে ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার অধিভুক্ত মাদরাসাসমূহের অনার্স সেশনজট নিরসনের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।উক্ত মানববন্ধনে, সেশন জটের কবলে নিমজ্জিত অনার্স-এর ছাত্রসহ সর্বস্তরের ছাত্ররা অংশগ্রহণ করে।

 

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১০-১১ সেশনে যারা অনার্সে ভর্তি হয়েছে ২০১৪ সালে তাদের শেষ হওয়ার কথা থাকলেও এখনো তাদের ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ হয় নি। এরপর কবে ৪র্থ বর্ষ বা ফাইনাল পরীক্ষা হবে তা তারা জানেন না। এমনিভাবে যারা ২০১১-১২ সেশনে ভর্তি হয়েছে তাদের ২০১৫ সালে অনার্স শেষ হওয়ার কথা তারা কেবলমাত্র ২য় বর্ষে পরীক্ষা দিয়েছে।

 

Post MIddle

শিক্ষার্থীরা হতাশা ব্যক্ত করে বলেন, এইভাবে আমাদের জীবন হুমকির মুখে ঠেলে দিয়ে আমরা ঘরে বসে থাকব না। তারা অনতিবিলম্বে শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এই ভয়াভয় সেশনজট নিরসনে পদক্ষেপ গ্রহণ করার জোর দাবী জানান। বক্তারা বলেন, আমরা এর আগেও কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে উকিল নোটিশ পাঠিয়েছি এবং আবারো উকিল নোটিশ পাঠাব তাতে কাজ না হলে রাজপথে আন্দোলনের মাধ্যমে আমাদের দাবী আদায় করে ছাড়ব।

 

মানববন্ধনে বক্তব্য দেন অনার্স ৪র্থ বর্ষের ছাত্র বখতিয়ার আহমেদ, অনার্স ৩য বর্ষের তারেক জামিল, অনার্স ২য় বর্ষের ইয়াকুব আলী, অনার্স ৪র্থ বর্ষের ইমরান এলাহী, অনার্স ৩য় বর্ষের কামরুল ইসলাম ও অনার্স ৩য় বর্ষের ছাত্র সিকদার হোসাইন প্রমুখ।

 

 

পছন্দের আরো পোস্ট