১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস

Dhaka Universityআগামী ১ জুলাই ২০১৬ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উদ্যাপন করা হবে। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ক্যাম্পাসে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। আগামী ১ জুলাই সকাল ১০টায় প্রশাসনিক ভবন সংলগ্ন মলে কর্মসূচীর উদ্বোধন করা হবে। আজ ২৯ মে ২০১৬ রবিবার সকালে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে এক প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী এ বছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে “সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ ও মানবিক চেতনা বিকাশে উচ্চশিক্ষা”।

 

প্রস্তুতি সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন), কোষাধ্যক্ষ, সিনেট সদস্য, সিন্ডিকেট সদস্য, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, ডিন, প্রভোস্ট, বিভাগীয় চেয়াম্যান, ইনস্টিটিউটের পরিচালক, প্রক্টর, অফিস প্রধান ও বিভিন্ন সমিতির প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। এ উপলক্ষে সভায় দিবসটি যথাযথভাবে উদ্যাপনের জন্য বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনকে আহ্বায়ক করে ২৮ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

 

Post MIddle

দিবসটি উপলক্ষে সকাল ১০টায় প্রশাসনিক ভবন সংলগ্ন মলে জমায়েত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ও হলসমূহের পতাকা উত্তোলন শেষে সকাল ১০টা ৩০ মিেিনট শোভাযাত্রা সহকারে টিএসসিতে গমন করা হবে। সকাল ১১টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ র‌্যালীতে অংশগ্রহণ করবেন। চারুকলা অনুষদের তত্ত্বাবধানে শিক্ষক ও শিক্ষার্থীদের শিল্পকর্মের প্রদর্শনী এবং শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হবে।

 

এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও হল দিনব্যাপী নিজস্ব কর্মসূচী গ্রহণ করবে।

 

 

পছন্দের আরো পোস্ট