ইউজিসিতে অরিয়েন্টেশন প্রোগ্রামের উদ্বোধনী

29.05.2016ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান এক অনুষ্ঠানে বলেন যে, আমাদের বিশ্ববিদ্যালয়গুলো তাদের স্ব-স্ব ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয় সংক্রান্ত যাবতীয় হালনাগাদ তথ্যাবলী নিয়মিত সন্নিবেশ না করার কারণে বিশ্ব র‌্যাংকিংয়ে ক্রমশ পিছিয়ে পড়ছে। বিশ্ববিদ্যালয়গুলোর উচিৎ তাদের ওয়েবসাইটে হালনাগাদ তথ্য সন্নিবেশ করা।

 

ইউজিসি চেয়ারম্যান হেমিস (হায়ার এডুকেশন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম) ইউজারর্স ইন্টারফেস ট্রেনিং এর অরিয়েন্টেশন প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠান আজ (২৯.০৫.২০১৬ তারিখ) প্রধান অতিথি হিসেবে এ অভিমত ব্যক্ত করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসিবে উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মোঃ আখতার হোসেন। ড. গৌরঙ্গ চন্দ্র মোহান্ত, এনডিসি, প্রকল্প পরিচালক, উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প (অতিরিক্ত সচিব) অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন।

 

Post MIddle

ইউজিসি চেয়ারম্যান আরও বলেন যে, হেমিস উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের একটি অন্যতম কম্পোনেন্ট। বিশ্ববিদ্যালয়গুলো উচ্চশিক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাবলি নিয়মিত হেমিসের ওয়েবপোর্টালে সন্নিবেশ সাপেক্ষে তথ্যের সহজলভ্যতা ও অবাধ তথ্য পাওয়ার ক্ষেত্রে অবদান রাখতে পারে বলে তিনি মনে করেন। এতে নীতি নির্ধারক, গবেষক, শিক্ষক এবং শিক্ষার্থীরা খুবই উপকৃত হবে।

 

অনুষ্ঠানে ইউজিসি ও হেকেপের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। দেশের ১৬টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিবৃন্দ প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন।

 

 

পছন্দের আরো পোস্ট