ড.আমিনুল বিএএস এর সভাপতি নির্বাচিত

pic Aminul Islamড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য ও প্রফেসর ইমেরিটার্স ড. আমিনুল ইসলাম ২০১৬-২০১৮ সাল মেয়াদে বাংলাদেশ একাডেমিক অব সায়েন্সেস (বিএএস) পরিষদের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন। বাংলাদেশ একাডেমী অব সায়েন্সস (বিএএস) এর প্রশাসনিক ও একাডেমিক কার্যাকলাপ পরিচালনা এবং ব্যবস্থাপনার লক্ষ্যে ২১ মে ২০১৬ তারিখে নির্বাচনের মাধ্যমে পরিষদের নতুন কাউন্সিল গঠন করা হয়েছে।

 

Post MIddle

পরিষদের সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হন প্রফেসর ড. কাজী আবদুল ফাত্তাহ এবং প্রফেসর ড. নাঈুম চৌধুরী । ট্রেজারার হিসেবে ড. জেড. এন তাহমিদা বেগম, সম্পাদক প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ, সহযোগী সম্পাদক প্রফেসর ড. হাসিনা খান নির্বাচিত হন। সাবেক সম্পাদক (পদাধিকার বলে) প্রফেসর ড. এম সুলতান উল আজিজ এবং ছয়জন সদস্য হলেন, প্রফেসর ইমেরিটার্স ড. এম শমসের আলী, জাতীয় ইমেরিটার্স বিজ্ঞানী ড. কাজী এম বদরুদ্দোজা, প্রফেসর ড. জহিরুল করিম, প্রফেসর ড. হাজেরা মাহতাব, প্রফেসর ড. লিয়াকত আলী এবং প্রফেসর ড. মোহাম্মদ আলী আসগর।

 

বাংলাদেশ একাডেমিক অব সায়েন্সেস (বিএএএস) দেশের প্রধান বৈজ্ঞানিক পরিষদ। এটি একটি অ-রাজনৈতিক, বেসরকারী সংস্থা যা দেশের বিশিষ্ট বিজ্ঞানী, প্রযুক্তিবিদদের মধ্য থেকে নির্বাচিত ফেলোগণ দ্বারা পরিচালিত হয়ে আসছে। ড. এম. কুদরত-ই-খুদা এই কাডেমির প্রথম সভাপতি ছিলেন। ফাউন্ডেশন ফেলোগণসহ এই পরিষদের বর্তমান ফেলোর সংখ্যা ৮১ জন।

 

 

পছন্দের আরো পোস্ট