ইবির গনিত বিভাগে ইনডোর গেম শুরু

IU Pic 28 1ইসলামী বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগে দুই দিনব্যাপী আন্তঃ ইয়ার ইনডোর গেম প্রতিযোগিতা শুরু হয়েছে। শনিবার সকাল ১০ টা থেকে বিশ্ববিদ্যালয়ের ড. এম ওয়াজেদ মিয়া ২য় বিজ্ঞান ভবনে এ প্রতিযোগিতা শুরু হয়।

 

সকাল ১০ টায় গনিত বিভাগের সভাপতি মোঃ নূরুল ইসলাম দুই দিন ব্যাপী আন্তঃ ইয়ার ইনডোর গেম প্রতিযোগিতার উদ্বোধন করেন। এসময় বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

Post MIddle

ইনডোর গেম প্রতিযোগিতায় দাবা, ক্যারাম (একক), ক্যারাম (দ্বৈত), লুডু (একক), লুডু (দ্বৈত) ও তাসের বিভিন্ন ইভেন্টের আয়োজন করা হয়। এতে গনিত বিভাগের বিভিন্ন ইয়ারের শিক্ষার্থীরা অংশ গ্রহন করে। এ সময় বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক মিজানুর রহমান, সহকারি অধ্যাপক নূরুল ইসলাম, সহকারি অধ্যাপক সজিব আলী, সহকারি অধ্যাপক আবুল কাওসার, সহকারি অধ্যাপক আব্দুল আল মোহিত প্রতিযোগীতার সার্বিক তত্ত্বাবধয়ান করেন। আগামী রবিবার পর্যন্ত এ ইনডোর গেম প্রতিযোগিতা চলবে। এছাড়া আগামী ৩১ মে গনিত বিভাগের আয়োজনে বিদায় অনুষ্ঠান, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

 

এ বিষয়ে গনিত বিভাগের সভাপতি মোঃ নূরুল ইসলাম বলেন, লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের শারীরিক এবং মানসিক বিকাশের প্রয়োজন। সে জন্য আমরা এ গেমের আয়োজন করেছি। ইনডোর গেম মানসিক দক্ষতা বাড়িয়ে তোলে এবং বুদ্ধিদীপ্তের বিকাশ ঘটাতে সাহায্য করে। আশা করছি বছরে একবার হলেও এ রকম প্রতিযোগিতার আয়োজন করব।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট