একাদশে ভর্তি: ফি পরিশোধে বিড়ম্বনা

coollege admissionএকাদশ শ্রেণীতে ভর্তির আবেদন গ্রহণের প্রথম দিন বৃহস্পতিবার সার্ভারে জটিলতা না ঘটলেও রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটকের মাধ্যমে এসএমএসে ফি জমা দিতে গিয়ে বিড়ম্বনায় পড়তে হয়েছে শিক্ষার্থীদের। আবেদন গ্রহণ শুরুর পর শিক্ষার্থীরা এসএমএসে ফি পরিশোধ করতে গিয়ে সঙ্গে সঙ্গে ফিডব্যাক পাচ্ছিলেন না। এ অবস্থায় গতবারের মতো সার্ভারে জটিলতা দেখা দিয়েছে বলেও গুজব ছড়িয়ে পড়ে।

 

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে অনলাইনের পাশাপাশি এসএমএসের মাধ্যমে একাদশ শ্রেণীতে ভর্তির আবেদন নেয়া শুরু করে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটি। আবেদন করা যাবে ৯ জুন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। কিন্তু প্রথম দিনেই বিড়ম্বনায় পড়ে শিক্ষার্থীরা। আন্তঃশিক্ষা বোর্ড কর্তৃপক্ষ এবং এ ভর্তি প্রক্রিয়ায় কারিগরি সহযোগিতায় থাকা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা বলছেন, বিষয়টি নিয়ে তারা টেলিটকের সঙ্গে কথা বলেছেন। শিগগিরই জটিলতা কেটে যাবে।

 

Post MIddle

জানতে চাইলে ভর্তি প্রক্রিয়ার সঙ্গে সম্পৃক্ত বুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মোহাম্মদ মাশরুর আলী বলেন, সার্ভারে কোনো সমস্যা হয়নি। সমস্যা হচ্ছে যখন আবেদনকারী পেমেন্ট করতে যাচ্ছেন, টেলিটকে পেমেন্ট নিতে দেরি হচ্ছে। এ সমস্যার কথা টেলিটককে জানানো হয়েছে। টাকা জমা দিতে যদি আধঘণ্টা লেগে যায় অনেকেই ভয় পেয়ে যাবে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর পৌনে ১টা পর্যন্ত অনলাইনে ৮ হাজার এবং এসএমএসের মাধ্যমে ২ হাজার ২০০ আবেদন জমা পড়েছে বলে জানান তিনি।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট