পুকুরে ডুবে জাবি শিক্ষার্থী জিসানের মৃত্যু

13254476_627086237442856_2013416825050403330_nগোসল করতে নেমে পানিতে ডুবে জামিলুর রহমান জিসান নামের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের টিচার্স ক্লাবের পুকুরে বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে নিখোঁজ হন জিসান। সন্ধ্যা ৬টার দিকে জামিলকে উদ্ধার করে সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

 

জিসান বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের ৪৩তম আবর্তনের ও শহীদ সালাম বরকত হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তাঁর বাড়ি চট্টগ্রামে। তিনি বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের কার্যকরী সদস্য ছিলেন বলে জানিয়েছেন সংগঠনের জাবি শাখার সভাপতি দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল।
জিসান ভালো সাঁতার জানতেন বলে জানিয়েছেন গোসলের সময় তাঁর সঙ্গে থাকা ইংরেজি বিভাগের শিক্ষার্থী রুম্মান ও সোয়েব।

 

Post MIddle

সহকারী প্রক্টর মেহেদী ইকবাল জানান, জিসান দুবার পুকুরের এপাড় থেকে ওপাড়ে যান। একপর্যায়ে ডুবে যান। তখন পাড়ে থাকা সহপাঠীরা সাঁতার না জানায় পানিতে নামেননি। পানিতে ডোবার ২০ মিনিট পর তাঁরা অন্য এক সহকারী প্রক্টরকে বিষয়টি জানান।

জিসানকে উদ্ধারের সময় সেখানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, প্রক্টর তপন কুমার সাহাসহ অন্যা শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে অশ্রুসিক্ত দেখা গেছে। জিসানের মৃতদেহ সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসা হয়। তাঁর মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং তাঁর সহপাঠী ও বন্ধুদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।#

পছন্দের আরো পোস্ট