ইস্ট ওয়েস্টে শিক্ষার মান উন্নয়ন বিষয়ক কর্মশালা

59131595-a4a7-42ee-93c6-f7b8148a5b62

উচ্চ শিক্ষায় মান উন্নয়নের লক্ষ্যে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের কোয়ালিটি এসুরেন্স সেল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের নওশের আলী লেকচার থিয়েটারে এক কর্মশালার আয়োজন করে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নও ড. মোহাম্মদ ফরাস উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম এম শহিদুল হাসান। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশন (ইউজিসি’র) কোয়ালিটি এসুরেন্স ইউনিটের প্রধান অধ্যাপক ড. মেজবাহ উদ্দিন আহমেদ, ইউজিসি’র কোয়ালিটি এসুরেন্স ইউনিটের বিশেষজ্ঞ অধ্যাপক ড. এম আবুল কাশেম এবং অধ্যাপক ড. সঞ্জয় কুমার অধিকারী।

 

 

 

Post MIddle

বক্তারা দেশের উচ্চ শিক্ষায় শিক্ষার্থীর সংখ্যা বাড়ার পাশাপাশি মান না বাড়ায় উদ্বেগ প্রকাশ করেন। তাঁরা দাবি করেন, উচ্চ শিক্ষার মান বাড়াতে পৃথক উচ্চ শিক্ষা কমিশন গঠন করা দরকার। যথাযথ মানের দক্ষ জনশক্তির অভাবেই বিদেশীরা দেশের অনেক প্রতিষ্ঠানে উচ্চ পদে নিয়োগ পাচ্ছে, তাই উচ্চ শিক্ষার মান বাড়াতে দ্রুত পদক্ষেপ নিতে সরকারের প্রতি তাগিদ দেন তাঁরা।

 

 

 

 

বিশ্বব্যাংক ও ইউজিসির উচ্চ শিক্ষা মান উন্নয়ণ প্রকল্পের সহায়তায় আয়োজিত এ কমর্শালায় আরো বক্তব্য রাখেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের কোয়ালিটি এসুরেন্স সেলের পরিচালক অধ্যাপক খায়রুল আলম এবং অতিরিক্ত পরিচালক ড. সুফিয়া ইসলাম। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ এ জেড এম শফিকুল আলমসহ ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ কর্মশালায় অংশ নেন।

 

লেখাপড়া২৪/এমটি/১০৬

পছন্দের আরো পোস্ট