ঢাবি এবং সার্নের মধ্যে চুক্তি সই

Pic of the Agrement-24বিজ্ঞান ও গবেষণার গুণগত মান-উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ইউরোপিয়ান অর্গানাইজেশন ফর নিউক্লিয়ার রিসার্চ (সার্ন)-এর মধ্যে আজ ২৪ মে ২০১৬ মঙ্গলবার একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন এবং সার্ন-এর রিসার্চ এন্ড কম্পিউটিং শাখার পরিচালক অধ্যাপক ড. এখার্দ এলসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

 

উপাচার্য দফতরে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আব্দুল আজিজ, তাত্ত্বিক পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আরশাদ মোমেন, অধ্যাপক ড. গোলাম মোহাম্মদ ভূঞা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান এবং আইএসওএলডিই-এর স্পোকস্পার্সন অধ্যাপক ড. মারিয়া জোসে গার্সিয়া বর্গ উপস্থিত ছিলেন। এই সমঝোতা স্মারকের আওতায় বৈজ্ঞানিক গবেষণার উন্নয়নে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সার্ন যৌথভাবে কাজ করবে।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক চুক্তি স্বাক্ষরের জন্য সার্ন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও গবেষণার গুণগত মান-উন্নয়নে এই উদ্যোগ কার্যকর ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন। এই চুক্তির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সার্ন-এর মধ্যে বিরাজমান সম্পর্ক আরও জোরদার হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট