জাতীয় কবির জন্মবার্ষিকী উপলক্ষে ঢাবির কর্মসূচি

20140924023255

আগামীকাল ১১ জ্যৈষ্ঠ ১৪২৩ বাংলা, (২৫ মে ২০১৬) বুধবার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম-এর ১১৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিস্তারিত কর্মসূচী গ্রহণ করেছে।

 

 

এ উপলক্ষ্যে সকাল ৬:১৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং ছাত্রী-ছাত্রীরা কলা ভবন প্রাঙ্গণে অপরাজেয় বাংলার পাদদেশে সমবেত হবেন এবং সেখান থেকে সকাল ৬:৩০ মিনিটে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের নেতৃত্বে শোভাযাত্রা সহকারে কবির মাজারে গমন করবেন। উপাচার্য বিশ্ববিদ্যালয়ের পক্ষে কবির মাজারে পুষ্পস্তবক অর্পণ করবেন। পরে মাজার প্রাঙ্গণে উপাচার্যের সভাপতিত্বে এক স্মরণ সভা অনুষ্ঠিত হবে।

 

 

 

 

Post MIddle

ঢাকা বিশ্ববিদ্যালয় ‘নজরুল গবেষণা কেন্দ্র’র আয়োজনে ১১৭তম ‘নজরুল জন্মবার্ষিকী’ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামানের সভাপতিত্বে ‘নজরুলের প্রাসঙ্গিকতা’ শিরোনামে বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার আর্টস মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি থাকবেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ। অনুষ্ঠানে মুখ্য বক্তা হিসেবে বক্তব্য উপস্থাপন করবেন এমিরিটাস অধ্যাপক ড. রফিকুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন কেন্দ্রের পরিচালক অধ্যাপক সৌমিত্র শেখর।

 

 

 

 

বিশ্ববিদ্যালয়ের আন্তঃধর্মীয় ও আন্তঃসাংস্কৃতিক সংলাপ কেন্দ্র (সিআইআইডি) এবং বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের যৌথ উদ্যোগে আগামীকাল সকাল ৯:৩০টায় অপরাজেয় বাংলার পাদদেশ থেকে জাতীয় কবির মাজার পর্যন্ত উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক নেতৃত্বে এক র‌্যালি অনুষ্ঠিত হবে। পরে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার আর্টস মিলনায়তনে “আন্তঃধর্মীয় সম্প্রীতি, অসাম্প্রদায়িক চেতনা ও কাজী নজরুল ইসলাম” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হবে। আন্তঃধর্মীয় ও আন্তঃসাংস্কৃতিক সংলাপ কেন্দ্রের পরিচালক ড. ফাজরীন হুদার সভাপতিত্বে অনুষ্ঠেয় সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বাংলা বিভাগের অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ। আলোচকবৃন্দ হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃত বিভাগের অনারারি অধ্যাপক নিরঞ্জন অধিকারী, ইতিহাস বিভাগের অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের চেয়ারম্যান শিল্পী মনোরঞ্জন ঘোষাল। স্বাগত বক্তব্য রাখবেন বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান ড. ফাদার তপন ডি’ রোজারিও।

 

লেখাপড়া২৪/এমটি/১০৫

 

পছন্দের আরো পোস্ট