খালেদা একরামের মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক

DU LOGOবাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) প্রথম নারী উপাচার্য অধ্যাপক খালেদা একরামের মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক গভীর শোক প্রকাশ করেছেন।

 

আজ ২৪ মে ২০১৬ মঙ্গলবার এক শোকবাণীতে উপাচার্য বলেন, অধ্যাপক খালেদা একরাম উপাচার্য হিসেবে অত্যন্ত নিষ্ঠা ও সাফল্যের সাথে তাঁর দায়িত্ব পালন করে গেছেন। ৪০ বছরের বেশি সময় ধরে তিনি শিক্ষকতা করেছেন। স্থাপত্যবিদ্যায় বিশেষজ্ঞ একজন শিক্ষক হিসেবে তাঁর অবদানের জন্য জাতি তাঁকে স্মরণ করবে। উপাচার্য অধ্যাপক খালেদা একরামের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

Post MIddle

খালেদা একরামের জন্ম ১৯৫০ সালের ৬ আগস্ট ঢাকায়। তাঁর গ্রামের বাড়ি বগুড়ায়। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের অধ্যাপক ছিলেন। বুয়েটের প্রথম নারী উপাচার্য হিসেবে তিনি ২০১৪ সালের সেপ্টেম্বর মাসে চার বছরের জন্য নিয়োগ পান।

 

উল্লেখ্য, গতকাল ২৩ মে ২০১৬ সোমবার দিবাগত রাত ২টা ৫ মিনিটে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অধ্যাপক খালেদা একরাম মৃত্যুবরণ করেন। তাঁর বয়স হয়েছিলো ৬৫ বছর। মৃত্যুকালে তিনি দুই মেয়ে, এক ছেলে ছাড়াও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মরদেহ দেশে নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে।#

 

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট