বাউবিতে কম্পিউটার সায়েন্স শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

bou_monuবাংলাদেশ উন্মক্ত বিশ্ববিদ্যালয় দূরশিক্ষণে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং প্রোগ্রাম চালু করেছে। ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) এবং বাউবি’র ঢাকা আঞ্চলিক কেন্দ্রকে স্টাডি সেন্টার করে এ শিক্ষা প্রোগ্রামের ১৩২ জন শিক্ষার্থীর ওরিয়েন্টেশন প্রোগ্রাম আজ (২০ মে) শুক্রবার উ›মুক্ত বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

 

উন্মক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রোগ্রামে প্রধান অতিথি ছিলেন ডুয়েট এর উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলাউদ্দীন। প্রধান অতিথির ভাষণে উপাচার্য অধ্যাপক ড. আলাউদ্দীন বলেন, ‘জ্ঞানই শক্তি’। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় তথ্য প্রযুক্তি শিক্ষা গ্রহন অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি আরও বলেন, প্রথাগত বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি উ›মুক্ত বিশ্ববিদ্যালয় এ শিক্ষা কার্যক্রম চালু করায় উচ্চশিক্ষায় এক নতুন মাত্রা সংযুক্ত হ’ল।

 

Post MIddle

সভাপতির ভাষণে উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের এ শিক্ষা প্রোগ্রামটি তথ্য প্রযুক্তি নির্ভর এবং সময় উপযোগী কারিকুলাম সমন্বিত একটি শিক্ষা প্রোগ্রাম। এই প্রোগ্রামে শিক্ষা গ্রহণ করে শিক্ষার্থীরা দক্ষ জনশক্তিতে পরিণত হয়ে দেশ গড়ার ভূমিকা রাখতে সক্ষম হবে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রো-উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন এবং ডুয়েটের প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ নাছিম আখতার। ওরিয়েন্টেশন প্রোগ্রামে শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বক্তৃতা দেন ডিন স্কুল অব সায়েন্স এন্ড টেকনোলজি অধ্যাপক ড. মোঃ রেজানুর রহমান।

 

অনুষ্ঠানে স্কুল অব সায়েন্স এন্ড টেকনোলজীর শিক্ষক, কর্মকর্তা ও গণসংযোগ বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট