আইইউবিতে অর্থনীতি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

Pic Pressইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি)-র স্কুল অব বিজনেস এর উদ্যোগে ব্যবসা ও অর্থনীতি বিষয়ক দিন ব্যাপী এক আন্তর্জাতিক সম্মেলন গতকাল শনিবার, (২১ মে ২০১৬) আইইউবি-র স্থায়ী ক্যাম্পাস বসুন্ধরা, ঢাকায় অনুষ্ঠিত হয়। সম্মেলনের প্রতিপাদ্য বিষয় ছিল‘অগ্রসরমান অর্থনীতির টেকসই উন্নয়নে নীতিমালার প্রভাব’।

 

সম্মেলনে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের মহাপরিচালক ড. তৌফিক আহমেদ চৌধুরী।তিনি টেকসই অর্থনীতির লক্ষ্য অর্জনে আর্থিক অবকাঠামো শক্তিশালী করার উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। প্রশ্নোত্তর  পর্বে ড. চৌধুরী ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলির পরিচালনায় উপযুক্ত নীতিমালা প্রণয়নে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের দৃষ্টিআকর্ষণ করেন।

 

Post MIddle

সম্মেলনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন আইইউবি-র উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান।তিনি টেকসই অর্থনীতির সুফল দেশের সকল জনগোষ্ঠীর কাছে পৌঁছে দিতে সংশ্লিষ্ঠ পেশাজীবিদের জ্ঞানভিত্তিক মেধাচর্চ্চার উপর আরো বেশী করে কাজ করার আহবান জানান।

 

সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন আইইউবির ভারপ্রাপ্ত উপ-উপাচার্য অধ্যাপক মিলান পাগন এবং উদ্বোধনী বক্তব্য রাখেন আইইউবির স্কুল অব বিজনেস অনুষদের ডিন ও সম্মেলন আয়োজক কমিটির চেয়ারম্যান অধ্যাপক সারোয়ার উদ্দিন আহমেদ।

 

সম্মেলনে দেশ ও বিদেশের সর্বমোট ৪৫ জন অংশগ্রহনকারী উপস্থিত ছিলেন যাদের মধ্য থেকে বিচারকদের রায়ে শ্রেষ্ঠ তিনজন প্রবন্ধ উপস্থাপককে পুরস্কৃত করা হয়।

 

 

পছন্দের আরো পোস্ট