সাগরখালী আদর্শ ডিগ্রী কলেজ কুষ্টিয়ায় শ্রেষ্ঠ

0সাগরখালী আদর্শ ডিগ্রী কলেজ কুষ্টিয়া জেলার শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত হয়েছে। মিরপুর উপজেলাধীন চিথলিয়া গ্রামের হিসনা নদীর উপকন্ঠে সুন্দর ও মনোরম পরিবেশে প্রতিষ্ঠিত। চিথলিয়া গ্রামের উন্নয়নের রূপকার মরহুম হাশেম আলী চেয়ারম্যান পশ্চাৎপদ ও উচ্চ শিক্ষা বঞ্চিত এলাকার সুধিজনদের নিয়ে ১৯৯৯ সালে চিথলিয়ার প্রাণ কেন্দ্রে কলেজটি প্রতিষ্ঠা করেন।

 

পথচলা শুরু থেকে অদ্যবধি অভিজ্ঞ শিক্ষক মন্ডলী ও দক্ষ পরিচালনা পর্ষদ দ্বারা কলেজটি পরিচালিত হয়ে আসছে। কলেজটি প্রায় প্রতি বছর কুষ্টিয়া জেলার মধ্যে এইচ.এস.সি পরীক্ষায় ফলাফলের দিক থেকে প্রথম হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় কলেজটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক মানদন্ডে ২০১৬ সালে মিরপুর উপজেলায় ১ম স্থান অধিকার করে এবং ১৫ মে কুষ্টিয়া জেলা শিক্ষা অফিস কর্তৃক জেলার মধ্যে শ্রেষ্ঠ কলেজ হিসাবে স্বীকৃতি লাভ করে। উক্ত কলেজটি অত্র অঞ্চলের শিক্ষায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষার মান উন্নয়নে অগ্রনী ভূমিকা পালন করে আসছে।

 

Post MIddle

সাগরখালী আদর্শ ডিগ্রী কলেজের অধ্যক্ষ রবিউল ইসলামের সাথে কথা বললে তিনি জানান, সাগরখালী আদর্শ ডিগ্রী কলেজ প্রতিষ্ঠা লগ্ন থেকে লেখাপড়ার মানের দিক দিয়ে আপোষহীন । আমাদের সবার প্রচেষ্টায় কলেজটি আজকে এই অবস্থানে এসেছে । আমরা ভবিষ্যতেও এই সুনাম ধওে রাখতে চাই । কুষ্টিয়া জেলা শিক্ষা অফিস কর্তৃক অত্র কলেজটিকে জেলার মধ্যে শ্রেষ্ঠ কলেজ ঘোষণা করায় কলেজের পক্ষ হতে সভাপতি ও অধ্যক্ষ মহোদয় সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট