রুয়েট কর্মকর্তা ও কর্মচারীদের আইটি বিষয়ক প্রশিক্ষণ

74ba4209-2b84-4e05-bbfd-56a3217b28db

বাংলাদেশে কম্পিউটার নেটওয়ার্কিংয়ে দক্ষ জনবল তৈরী করার ক্ষেত্রে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) অত্যন্ত কার্যকর ও তাৎপর্যপূর্ণ ভূমিকা রেখে চলেছে।রুয়েটে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের আইটি বিষয়ক কর্মদক্ষতা বৃদ্ধির নিমিত্তে আয়োজিত পঞ্চম ব্যাচের প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে আজ মঙ্গলবার বিকেলে রুয়েট ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ এ কথা বলেন। তিনি বলেন রুয়েট বিগত কয়েক বছর যাবত সিসকো নেটওয়ার্কিং একাডেমির উদ্যোগে আয়োজিত কম্পিউটার টেনওয়ার্কিং প্রশিক্ষণ পরিচালনা করছে। যার মাধ্যমে সহস্রাধিক কম্পিউটার নেটওয়ার্কিংয়ে দক্ষ পেশাজীবি তৈরী হয়েছে।

 

 

 

রুয়েট কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)এর শিক্ষা ও গবেষণা প্রকল্পের সহায়তায় রুয়েটের কেন্দ্রীয় কম্পিউটার সেন্টার এবং পরিকল্পনা ও উন্নয়ন শাখা যৌথভাবে এই প্রশিক্ষণ কোর্স আয়োজন করেছে।

 

 

 

 

 

Post MIddle

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রুয়েটের ইন্সটিটিউট অব ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জনিয়ারিং (আইআইসিটি)এর পরিচালক প্রফেসর ড. মোঃ শহীদ উজ জামান, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ইনর্চাজ ড. বশির আহমেদ এবং ভারপ্রাপ্ত কম্পোট্রলার মোঃ নাজীম উদ্দীন আহম্মেদ। সভাপতিত্ব করেন পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মোঃ আব্দুল আলীম।

 

 

 

 

পঞ্চম ব্যাচের এই প্রশিক্ষণ কোর্সে রুয়েটের বিভিন্ন বিভাগ ও সেকশনে কর্মরত ১৮ কর্মকর্তা ও কর্মচারী অংশগ্রহণ নিচ্ছেন। কোর্স কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করছেন ড. বশির আহমেদ। প্রশিক্ষণ কোর্স পরিচালনার দায়িত্বে আছেন সিনিয়র সিস্টেম এ্যানালিষ্ট বিমলেন্দু সেখর সরকার, সিস্টেম এ্যানালিষ্ট সৈয়দ মোস্তফা কামাল এবং এ্যাসিসট্যান্ট প্রোগ্রামার মোঃ এমদাদুল হক।

 

 

 

 

 

পর্যায়ক্রমে রুয়েটের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীকে আইটি বিষয়ক কর্মদক্ষতা বৃদ্ধির জন্য এই প্রশিক্ষণে অংশগ্রহণের সুযোগ দেয়া হবে বলে জানিয়েছেন কোর্স কো-অর্ডিনেটর ড. বশির আহমেদ।

পছন্দের আরো পোস্ট