পাবিপ্রবিতে টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস পালিত

DSC05243

মঙ্গলবার (১৭/০৫/১৬)পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে পালিত হয়। বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিক এন্ড টেলিকউিনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে দিবসটি পালিত হয়।

 

 

 

 

Post MIddle

সকাল ১১ টায় দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে স্বাধীনতা চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। র‌্যালি শেষে আলোচনা সভার আয়োজন করা হয়।

 

 

 
আলোচনা সভায় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন মোঃ সাইফুল ইসলাম বলেন, বর্তমান বিশ্বে টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি আর্থ সামাজিক উন্নয়নের অন্যতম হাতিয়ার হিসেবে কাজ করছে। সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে টেলিযোগাযোগ, ইন্টারনেট, তথ্যপ্রযুক্তি ও অন্যান্য প্রযুক্তির উন্নয়ন, বিকাশ ও প্রয়োগে সাধারণ জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টিই দিবসটির মূল উদ্দেশ্য। বর্তমান বিশ্বে তথ্যপ্রযুক্তি উন্নয়ন ও অগ্রগতির প্রধান চালিকাশক্তি হিসেবে কাজ করছে। তথ্যপ্রযুক্তি সমাজের প্রতিটি ক্ষেত্রে ব্যাপক প্রভাব ফেলছে। তিনি আরো বলেন, তথ্যপ্রযুক্তির সেবা এখন মানুষ গ্রামে এমনকি প্রত্যন্ত অঞ্চলে বসেও হাতের কাছে সহজেই পাচ্ছে। তিনি ছাত্রছাত্রীদের উদ্দেশে বলেন, তথ্যপ্রযুক্তির ভালো দিকগুলো ব্যবহার করে আমাদেরকে অগ্রগতির পথে এগিয়ে যেতে হবে।

 

 

 
দিনব্যাপী ইলেকট্রনিক এন্ড টেলিকউিনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে দিবসটি উপলক্ষে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আওয়াল কবির জয়, ছাত্র উপদেষ্টা ড. মোঃ হাবিবুল্লাহ, ইলেকট্রনিক এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান পূর্ণ্য মোহন ঘোষ, সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 

পছন্দের আরো পোস্ট