ঢাবিতে রাশিয়া,নেদারল্যান্ডস ও জাপানী শিক্ষাবিদ

DSC_0035রাশিয়া, নেদারল্যান্ডস এবং জাপানের প্রখ্যাত শিক্ষাবিদ ও বিজ্ঞানীদের ৭-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল আজ (১৫ মে ২০১৬) রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে। প্রতিনিধি দলের সদস্যরা হলেন- নেদারল্যান্ডস টুয়েনটে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এ্যান্টন নিজহোল্ট, জাপানের ন্যাশনাল ইনস্টিটিউট অব রেডিওলজিক্যাল সায়েন্সেস এর অধ্যাপক ড. তায়গা ইয়ামায়া, রাশিয়ান একাডেমি অব সায়েন্স এর অধ্যাপক ড. ইগোর কালিয়ায়েভ, রাশিয়া সাউদার্ন ফেডারেল বিশ্ববিদ্যালয় সায়েন্টিফিক রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক ড. ইয়াকব এস. করোভিন, ড. আনাতোলি কালায়েভ এবং ড. মাকসুম খিয়াউই।

 

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক মো: আতিকুর রহমান আহাদ এবং আইইইই স্টুডেন্টস ব্রাঞ্চ এর চেয়ার মো: আহসান হাবীব উপস্থিত ছিলেন।

 

Post MIddle

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রাশিয়া, নেদারল্যান্ডস ও জাপানের বিভিন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বিভিন্ন আন্তর্জাতিক সম্প্রদায় বিশেষ করে তৎকালীন সোভিয়েত ইউনিয়নের সর্বাত্মক সমর্থন ও সহযোগিতার কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

 

উল্লেখ্য, রাশিয়া, নেদারল্যান্ডস এবং জাপানের প্রখ্যাত শিক্ষাবিদ ও বিজ্ঞানীগণ নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সেন্টার অব ন্যাচারাল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ (সিএনএসইআর) আয়োজিত “ওহভড়ৎসধঃরপং, ঊষবপঃৎড়হরপং ্ ঠরংরড়হ (ওঈওঊঠ)” শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে বর্তমানে বাংলাদেশ সফর করছেন।

 

 

পছন্দের আরো পোস্ট