ডিনস্ এ্যাওয়ার্ড পেলেন ১৩ শিক্ষার্থী ও ৪ শিক্ষক

PIc. Dean's Award-15বিভিন্ন শিক্ষাবর্ষে বিএস সম্মান পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ এন্ড এনভায়রণমেন্টাল সায়েন্সেস অনুষদভুক্ত ২টি বিভাগের ১৩জন মেধাবী শিক্ষার্থীকে এবং অসাধারণ গবেষণার জন্য ৪জন শিক্ষককে বর্ণাঢ্য এক অনুষ্ঠানের মাধ্যমে “ডিনস্ এ্যাওয়ার্ড” প্রদান করা হয়েছে। শিক্ষার্থীদের মধ্যে ১০ জন ছাত্রী এবং ৩জন ছাত্র এই এ্যাওয়ার্ড লাভ করেন। আজ (১৫ মে ২০১৬) রবিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থী এবং শিক্ষকদের হাতে এই এ্যাওয়ার্ড তুলে দেন।

 

আর্থ এন্ড এনভায়রণমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ড. নজরুল ইসলাম এবং অধ্যাপক ড. ম এনামুল হক সস্মাানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষদের বিভাগীয় চেয়ারম্যানগণ নিজ নিজ বিভাগের এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের নাম ঘোষণা করেন।

 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ডিন এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থী এবং শিক্ষকদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, শিক্ষক ও শিক্ষার্থীদের মেধার চর্চা, লালন ও স্বীকৃতি দেওয়া বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব। একই সাথে তাঁদেরকে শিক্ষা ও গবেষণায় উৎসাহিত করাও আমাদের দায়িত্ব ও কর্তব্য।

 

Post MIddle

উপাচার্য ছাত্র-ছাত্রীদের প্রতি সমানতালে শিক্ষাক্ষেত্রে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে বলেন, দেশের সাধারণ মানুষের কথা সব সময় স্মরণ রেখে এবং বঙ্গবন্ধু ও ৩০ লক্ষ শহীদের ইতিহাস সব সময় মনে রেখে দেশে ও জাতির কল্যাণে নিজেদের নিয়োজিত করবে। উপাচার্য শিক্ষা-দীক্ষায় এবং সমাজের সর্ব ক্ষেত্রে গ্রাম-গঞ্জের মেয়েদের এগিয়ে আনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তা-চেতনা এবং বিভিন্ন পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন।

 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক জলবায়ু পরিবর্তনের ক্ষয়-ক্ষতি ও প্রভাব থেকে দেশ তথা আজকের বিশ্ব পল্লীর পরিবেশ সুরক্ষায় অগ্রণী ভূমিকা পালন এবং কার্যকরী অবদান রাখার জন্য আর্থ এন্ড এনভায়রণমেন্টাল সায়েন্সেস-এর শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন – ভূগোল ও পরিবেশ বিভাগের নিশাত ফাল্গুনী, তাসনুভা জেরিন, নাজমুন নাহার সুমাইয়া, ইয়াসিন ওয়াহিত রাব্বী ও রায়সা সুলতানা এবং ভূতত্ত্ব বিভাগের নাজিয়া নওরিন, শাকুরা জাহান, জেনিফার হাকিম লুপিন, নাদিয়া সুলতানা তারাক্কি, মাসুমা চৌধুরী, মো: ইউসুফ গাজী, তাসপিয়া হামিদ ও মো: ইমাম সোহেল হোসেন।

 

এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন – ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. আফতাব আলম খান, সহযোগী অধ্যাপক ড. বদরুদ্দোজা মিয়া ও সহকারী অধ্যাপক শারমীন সুলতানা এবং সমুদ্র বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো: কাওসার আহমেদ।

 

 

পছন্দের আরো পোস্ট